এক নজরে দেখে নিন ২০১৯ সালে হোয়াটসঅ্যাপে কি কি নতুন ফিচার যুক্ত হতে চলেছে

বহু নতুন অপশনের সাথে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনটির নতুন আপডেট লঞ্চ হয়েছে

ফেসবুক দ্বারা ক্রয়ের পর থেকেই প্রায় প্রতি মাসেই হোয়াটসঅ্যাপে গ্রাহকেরা নতুন ফিচার দেখতে পান।২০১৮ সালের মতো  ২০১৯ এ ও হোয়াটসঅ্যাপে বহু নতুন ফিচার আসতে চলেছে।আমরা জানি কোনো ফিচার লঞ্চ করার হলে প্রথমে তা হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে নিয়ে আসা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তা হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে অফিশিয়ালি লঞ্চ করা হয়। সম্প্রতি সেরমই বহু নতুন ফিচার দেখা গেল হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে। বহু নতুন অপশনের সাথে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনটির নতুন আপডেট লঞ্চ হয়েছে । এর সাথেই ২১ টি নতুন ইমোজির ডিজাইন ও দেওয়া হয়েছে। যদিও এখনও অফিশিয়ালি এই অপশনগুলি প্লে স্টোরে লঞ্চ এর কোনো নির্দিষ্ট তারিখ জানা যায়নি। চলুন দেখা যাক কি কি নতুন ফিচার দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনটিতে ।

হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনের ফিচার গুলি :

মিডিয়া অপশনটি থেকে শুরু করা যাক। বলা হচ্ছে যে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.৯.১৮ তে একক চ্যাট অথবা গ্রুপ চ্যাট মিডিয়া অপশনে দেখা যাবে।এছাড়া যখন ব্যবহারকারী মিডিয়াতে গিয়ে ছবি দেখবেন তখন সেখানে বহু নতুন অপশন পাবেন। তিন বিন্দু যুক্ত মেনু বাটনে ক্লিক করলে অপশনগুলি দেখা যাবে। সেখানে শো ইন চ্যাট, সেট অ্যাস এবং রোটেট এই তিনটি অপশন দেওয়া হয়েছে।

Loading...

প্রথম অপশন দ্বারা ব্যবহারকারী সেই নির্দিষ্ট ছবিটিকে কোথায় শেয়ার করেছিলেন দেখতে পাবেন। সেট অ্যাস অপশনটি যদিও একটি নতুন অপশন নয় , তবে কেবল এই অপশনটিতে ক্লিক করেই ব্যবহারকারী সুযোগ পাবেন গ্রুপ আইকন প্রোফাইল ফটো এবং ওয়ালপেপার সেট করার।এছাড়া রোটেট অপশনটিও নতুন নয় বরং পূর্ব নির্ধারিত হোয়াটসঅ্যাপে লেফট রোটেট এবং রাইট রোটেটের পরিবর্তে ব্যবহারকারী এখন বারংবার রোটেট অপশনটি ব্যবহার করতে পারবেন ।

পড়ুন : কোনো অ্যাপ ছাড়াই ইউটিউব ভিডিও কিভাবে ডাউনলোড করবেন