ভয়েস মেসেজ পাঠানোর আগে শুনতে পারবেন, WhatsApp-এ এল নতুন আপডেট

whatsapp-voice-message-new-feature-users-can-listen-before-sending
WhatsApp ভয়েস মেসেজ পাঠানোর আগে শোনা যাবে

সময় বাঁচাতে মেসেজ টাইপ না করে এখন অধিকাংশ ইউজারই ঝটপট WhatsApp-এ ভয়েস মেসেজ পাঠিয়ে দেন। তবে এই ফিচারে খুব অল্প সময়ে কাজ হয়ে গেলেও একটি সমস্যা হল, বাটনটি হোল্ড করে মেসেজ রেকর্ড করার পর বাটনটি ছেড়ে দেওয়ার সাথে সাথেই মেসেজটি সেন্ড হয়ে যায়। ফলে বলার সময় যদি কিছু ভুলভ্রান্তি থেকে থাকে, তা আর শুধরে নেওয়ার কোনো সুযোগ পাওয়া যায় না। কিন্তু এবার এই অসুবিধা দূর করতে ভয়েজ মেসেজ ফিচারে নতুন আপডেট নিয়ে এল WhatsApp।

এখন ব্যবহারকারীরা অন্য কাউকে ভয়েজ মেসেজ পাঠানোর আগে সেগুলি নিজেরা শুনতে সক্ষম হবেন। এছাড়া, ভয়েস মেসেজ রেকর্ড করার সময় WhatsApp এখন ওয়েভফর্ম প্রদর্শন করবে। নতুন ফিচার দুটি বর্তমানে Android এবং iOS বিটা টেস্টারদের জন্য উপলব্ধ। উল্লেখ্য যে, এর আগে WhatsApp ভয়েস মেসেজ প্লে ব্যাক স্পিড ফিচারটি এনেছিল, যার মাধ্যমে ইউজাররা কোনো ভয়েস মেসেজের প্লে ব্যাক স্পিড (তিনটি স্পিডে – ১.০এক্স, ১.৫এক্স, ২.০এক্স) নিয়ন্ত্রণ করতে পারবেন।

WhatsApp-এর ফিচার ট্র্যাকার WABetaInfo তাদের প্রতিবেদনে বলেছে, ভয়েস মেসেজগুলির জন্য হোয়াটসঅ্যাপ দুটি নতুন ফিচার নিয়ে এসেছে। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি Android এবং iOS বিটা টেস্টারদের জন্য ভয়েস ওয়েভফর্ম রোলআউট করেছে। এর অর্থ হল, ব্যবহারকারীরা একটি ভয়েস মেসেজ রেকর্ড করার সময় ওয়েভফর্ম দেখতে পাবেন। রিয়েল টাইম ওয়েভফর্মের পাশাপাশি, WhatsApp একটি নতুন স্টপ বাটনও অ্যাড করেছে। এর সাহায্যে ব্যবহারকারীরা তাদের রেকর্ডিং মাঝপথে বন্ধ করতে পারবেন এবং সেন্ড বাটনটি হিট করার আগে মেসেজটি শুনতেও সক্ষম হবেন। এছাড়াও, একটি ডিলিট বাটনও রয়েছে, যার সাহায্যে প্রয়োজনে মেসেজটি ডিলিট করে পুনরায় ইউজাররা রেকর্ডিং করতে পারবেন।

আগেই বলেছি যে, Android এবং iOS বিটা টেস্টারদের জন্য WhatsApp এই ভয়েস মেসেজ ফিচার দুটি রোলআউট করেছে। আপনি যদি বিটা টেস্টার হন, তবে ফিচারগুলির অ্যাক্সেস পেতে হলে আপনাকে আপনার অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে। তবে নন-বিটা টেস্টারদের জন্য কবে এই ফিচারগুলি উপলব্ধ হবে সে সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।