হোয়াটসঅ্যাপে খুব শীঘ্রই দেখা যাবে বিজ্ঞাপন, আয়ের নতুন রাস্তা খুলছে ফেসবুক

Whatsapp will show Ads

ফেসবুক মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এর এই মুহূর্তে বিশ্বব্যাপী দুই বিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। যদিও এখনও এই প্ল্যাটফর্ম থেকে কোনো আয় করেনা ফেসবুক। যদিও গতবছর থেকে খবর আসছিল যে, ফেসবুক হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখানোর প্রস্তুতি নিচ্ছে, যা স্ট্যাটাসে দেখানো হবে, যদিও ফেসবুক কখনও এ নিয়ে প্রকাশ্যে কিছু বলেনি।

তবে এবার দ্য ইনফরমেশন তাদের প্রতিবেদনে জানিয়েছে যে, ফেসবুক খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে বিজ্ঞাপন দেখাতে শুরু করবে, যদিও প্রতিবেদনে ঠিক কবে থেকে বিজ্ঞাপন দেখানো হবে তা উল্লেখ করেনি। শুরু থেকেই ফেসবুক দাবি করেছিল যে, হোয়াটসঅ্যাপ হল এন্ড টু এন্ড এনক্রিপ্ট, এর অর্থ আপনার চ্যাটিং Whatsapp নিজেও আপনার চ্যাটিং দেখে না।

তাহলে এখানে প্রশ্ন আসে যে হোয়াটসঅ্যাপ কিভাবে সঠিক বিজ্ঞাপন দেখাবে? কারণ ইউজারদের পছন্দ তো তারা জানতে পারছেনা। দ্য ইনফরমেশন জানিয়েছে ফেসবুক এই সমস্যার সমাধান করেছে। তারা ফেসবুক প্ল্যাটফর্মের ডেটা ব্যবহার করে বিজ্ঞাপন দেখাবে। যদিও অনেকে জানিয়েছে এরফলে ফেসবুক ব্যবহারকারী হারাতে পারে। কারণ এই কারণে অনেকে অ্যাকাউন্ট ডিলিট করতে পারে।

খুব সহজে গ্রুপ কলিং :

হোয়াটসঅ্যাপ তাদের নতুন আপডেটে গ্রুপ কলিং অনেক সহজ করে দিয়েছে। এখন একটি ক্লিকেই আপনি গ্রুপ মেম্বারদের কলিংয়ে যুক্ত করতে পারেন। এছাড়াও কোম্পানি বিটা ভার্সনে ৮ জন কে কলিংয়ে যুক্ত করার সুবিধা দিচ্ছে।