সুখবর! অ্যাডভান্স সার্চ ফিচার আনছে WhatsApp, পাবেন এই সুবিধা

WhatsApp

হোয়াটসঅ্যাপ সম্প্রতি তাদের ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট নিয়ে এসেছে যেটির ভার্সন ২.২০.১১৭। এই নতুন আপডেট অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য রয়েছে একটি অ্যাডভান্স সার্চ ফিচার। এই ফিচারে ব্যবহারকারীরা খুবই সহজে WhatsApp ব্যবহার করে মিডিয়া ফাইল সার্চ করতে পারবেন। এতদিন অব্দি সার্চ করে শুধুমাত্র চ্যাট খুঁজে পাওয়া যেত, এবার এই ফিচারটি নিয়ে আসার ফলে উপকৃত হবেন বহু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী।

মিডিয়া ফাইল সার্চ করা যাবে হোয়াটসঅ্যাপে :

ফেসবুক অধিকৃত এই মেসেজিং প্ল্যাটফর্মটি একটি স্ক্রীনশট শেয়ার করার মাধ্যমে এই নতুন ফিচারটির কথা ঘোষণা করেছে। এই ছবিতে বিভিন্ন রং এর কোডিং এর মাধ্যমে ভিন্ন ভিন্ন ধরনের মিডিয়া ফাইলকে চিহ্নিত করা হয়েছে। যেখানে ছবি এবং অডিও ফাইলকে হাইলাইট করা হয়েছে লাল এবং সরষে হলুদ রঙে।

সেখানে অন্যদিকে জিআইএফ এবং ভিডিও ফাইলগুলিকে হাইলাইট করা হয়েছে যথাক্রমে গোলাপি এবং বেগুনি রঙে। যে কোন লিংক পাঠালে তার সবুজ রঙে হাইলাইট করা হয়েছে। এবং ডকুমেন্টগুলিকে হাইলাইট করা হয়েছে নীল রঙের কোডিংয়ে।

ইতিমধ্যেই আইওএস বিটা ব্যবহারকারীদের জন্য ফিচারটি লঞ্চ করে দেওয়া হয়েছে। এবং এখন কোম্পানি অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি নিয়ে আসার উপর কাজ শুরু করেছে।