সুখবর, হোয়াটসঅ্যাপে আসছে অ্যানিমেটেড স্টিকার ফিচার

whatsapp-working-on-animated-stickers-features-rolling-out-soon

ফেসবুকের মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি প্রায়ই ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার এনে থাকে। গত বছরেই আমরা WhatsApp এ “স্টিকার” ফিচার পেয়েছিলাম। সম্প্রতি WABetaInfo-এর প্রতিবেদনে জানা গিয়েছে, খুব শীঘ্রই তারা অ্যানিমেটেড স্টিকার আনতে চলেছে। ইতিমধ্যেই ফেসবুক বা মেসেঞ্জারে আমরা এই অ্যানিমেটেড স্টিকার দেখতে পাই।

প্রতিবেদন অনুসারে, অ্যানিমেটেড স্টিকারগুলি প্রথমে WhatsApp অ্যাপের বিটা ভার্সনে (অ্যান্ড্রয়েড – ভার্সন 2.20.194.7 এবং iOS – ভার্সন 2.20.70.26) আসবে। অ্যানিমেটেড স্টিকার ফিচারটি থ্রি-ফোল্ড সিস্টেমে আসবে। যেমন, ইউজার যদি অ্যানিমেটেড স্টিকারগুলি দেখতে সক্ষম হন, তবে তিনি স্টিকার সেভ এবং সেন্ড করার অপশন পাবেন। দ্বিতীয়ত, WABetaInfo জানিয়েছে, অনেক থার্ডপার্টি স্টিকার ক্রিয়েটর অ্যাপ এই মাসের মধ্যে অ্যানিমেটেড স্টিকার সরবরাহ করার জন্য কাজ করছেন। সর্বশেষ, হোয়াটসঅ্যাপ স্টোর থেকে ডিফল্ট অ্যানিমেটেড স্টিকার প্যাকগুলি ডাউনলোড করার অপশন পাওয়া যাবে, যা বর্তমানে অ্যাপটিতে নর্ম্যাল স্টিকারের জন্য উপলব্ধ।

আপাতত হোয়াটসঅ্যাপ প্রথম অপশনটি রোল আউট করার জন্য কাজ করছে, তবে কেবল নির্দিষ্ট ইউজারদের জন্য। এই পর্যায়ে তারা অ্যানিমেটেড স্টিকারগুলি দেখতে পাবে। বর্তমানে অ্যানিমেটেড স্টিকারগুলি লুপ করার কোনও বিকল্প নেই, এবং হোয়াটসঅ্যাপ লুপিংয়ের অনুমতি দেবে বা লুপিংয়ের জন্য একটি টগল অন্তর্ভুক্ত করছে এমন কোনো কথা জানা যায়নি।

WABetaInfo জানিয়েছে অ্যানিমেটেড স্টিকার ফিচার এই মুহূর্তে বিরল, Whatsapp কেবলমাত্র নির্দিষ্ট ইউজারদের এই ফিচার উপভোগ করার সুবিধা দিতে পারে। এছাড়া এই মুহূর্তে কোনো ইউজার এই ফিচার ব্যবহারে সক্ষম কিনা তা যাচাই করা বেশ কঠিন কারণ। হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার সমর্থন সম্পর্কে আরও বিশদ শীঘ্রই প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।