WhatsApp আনছে আরেকটি নতুন ফিচার! কি সুবিধা হবে জেনে নিন

Whatsapp working on large media preview features for Android ios

নিজের জনপ্রিয়তা ধরে রাখার জন্য নতুন প্রাইভেসি পলিসি সংক্রান্ত তুমুল বিতর্কের মধ্যেও, হালফিল সময়ে একের পর এক নতুন ফিচার এনেই চলেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। বিগত তিন-চার মাসে, ফেসবুক (Facebook)-এর মালিকানাধীন এই ইনস্ট্যান্ট মেসেজিং মাধ্যমটিতে ইউপিআই পেমেন্ট, মিউট ভিডিও, ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ইত্যাদি নানা ফিচার আসতে দেখা গেছে। তাছাড়া আগামী দিনে এটিতে মাল্টি-ডিভাইস সাপোর্ট, রিড লেটার, চ্যাট থ্রেডস সহ নানান আকর্ষণীয় ফিচার উপলব্ধ হওয়ারও কথা আছে। এই সবের মধ্যে হোয়াটসঅ্যাপ সম্প্রতি নিজের প্ল্যাটফর্মে আরও একটি চমকপ্রদ ফিচার চালু করার কথা ঘোষণা করেছে, যা চ্যাট বাবল ফিচারটির সাথে তাল মিলিয়ে কাজ করবে। রিপোর্ট অনুযায়ী, এই নতুন ফিচারটির মাধ্যমে ইউজাররা চ্যাট বাবলে সমস্ত মিডিয়া আরও বড়ো ও সুস্পষ্টভাবে দেখতে পারবেন।

আসলে, WhatsApp-এর চ্যাট বাবল বা মেসেজ বক্সে এখনো পর্যন্ত মিডিয়া ফাইলগুলি বড়ো ভাবে দেখা যায়না। কিন্তু এই নতুন ফিচারটির জেরে এই সমস্যা থেকে মুক্তি মিলবে বলে আশা করা হচ্ছে। WhatsApp-এর যাবতীয় খবরাখবর পরিবেশনকারী সংস্থা WABetaInfo-র মতে, এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘লার্জ মিডিয়া প্রিভিউ’ (Large Media Preview), যা এখনো পরীক্ষার পর্যায়ে আছে।

সেক্ষেত্রে এই ফিচার আসার পর নতুন চ্যাট বাবল দেখতে কেমন হবে সেই বিষয়ে একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে WABetaInfo। ওই স্ক্রিনশটে, নতুন চ্যাট বাবলটি লম্বায় আরও বড়ো হবে এবং এতে মিডিয়া বা তথ্য সামগ্ৰী অনেক স্পষ্টভাবে প্রদর্শিত হবে বলে দেখা গিয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখি, এই ফিচারটি মূলত হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ধরণের সংস্করণের জন্যই তৈরি করা হচ্ছে। এক্ষেত্রে এটি আইওএসের ২.২১.৭০.১১ বিটা সংস্করণ এবং অ্যান্ড্রয়েডের ২.২১.৮.১ বিটা সংস্করণে উপলব্ধ হবে বলে জানা গিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন