WhatsApp আনছে নতুন ‘মেনশন ব্যাজ’ ফিচার, কি এর সুবিধা জেনে নিন

whatsapp-working-on-mentions-badge-features-for-group-on-android-beta

বিগত কয়েক মাসে একাধিক নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। কিন্তু সাম্প্রতিক সময়ে প্রাইভেসি পলিসি আপডেট সংক্রান্ত নোটিফিকেশন প্রকাশ করার পর থেকে অধিকাংশ ইউজারের কাছে সেইসব ফিচার কিছুটা হলেও গুরুত্বহীন হয়ে পড়েছে! যদিও তাতে কোনোমতেই হোয়াটসঅ্যাপ কে নতুন ফিচার টেস্ট করা থেকে বিরত রাখা যাচ্ছেনা। ইউজারদের সন্তুষ্ট রাখতে ফের একটি নতুন ফিচার আনতে চলেছে ফেসবুকের মালিকানাধীন মেসেজিং মাধ্যমটি। রিপোর্ট অনুযায়ী, WhatsApp এবার গ্রুপ চ্যাটের জন্য একটি নতুন ফিচারের ওপর কাজ করছে। ‘Mention Badge’ নামের এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামের লেটেস্ট ভার্সনে প্রদর্শিত হবে বলে জানা গিয়েছে।

WhatsApp সংক্রান্ত খবর সরবরাহকারী পোর্টাল WABetaInfo-র মতে, সংস্থাটি সবেমাত্র গুগল প্লে বিটা প্রোগ্রামে নতুন আপডেট (ভার্সন ২.২১.৩.১৩) সাবমিট করেছে, যাতে উক্ত ‘মেনশন ব্যাজ’ নামের ফিচারটি অন্তর্ভুক্ত রয়েছে। তবে এই মুহূর্তে ইউজাররা এই ফিচার দেখতে বা ব্যবহার করতে সক্ষম হবেন না; কারণ হোয়াটসঅ্যাপ বর্তমানে এই ফিচারটি নিয়ে কাজ করছে এবং এটি আগামী দিনে প্রকাশিত হবে।

সেক্ষেত্রে ফিচারটি উপলব্ধ হওয়ার পর, কোনো গ্রুপে মেম্বারদের মেনশন করা হলে গ্রুপ সেলে একটি নতুন ব্যাজ যুক্ত হবে বলে জানিয়েছে WABetaInfo। যদিও ইতিমধ্যে ইউজারদের কোনো গ্রুপে ট্যাগ করা হলে নির্দিষ্ট নোটিফিকেশন সরবরাহ করে হোয়াটসঅ্যাপ।

প্রসঙ্গত, WABetaInfo-র রিপোর্টে হোয়াটসঅ্যাপে “Taters n Tots” নামের নতুন একটি অ্যানিমেটেড স্টিকার প্যাকের রোলআউটের কথা উল্লেখ করা হয়েছে, যা ইতিমধ্যেই সমস্ত ইউজারের জন্য উপলব্ধ। ইউজাররা স্টিকার সেকশনের ‘+’ আইকনে ক্লিক করে নতুন স্টিকার প্যাকটি ডাউনলোড করতে পারবেন যা উপলভ্য স্টিকার প্যাকগুলির তালিকায় প্রথমে প্রদর্শিত হবে; এর সাইজ ৩.৯ এমবি। এছাড়াও হোয়াটসঅ্যাপ চ্যাট কীবোর্ডে স্টিকার শর্টকাট আনার জন্য ভাবনা চিন্তা করছে বলেও শোনা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন