হোয়াটসঅ্যাপের কোনো গ্রুপে আছেন? অবশ্যই জেনে নিন এই ফিচার সম্পর্কে

whatsapp-working-on-mute-always-feature-for-group-notifications

গ্রাহকদের খুশি রাখতে মাঝেমধ্যেই নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। দিন-কয়েক আগেই WhatsApp-এ জুড়েছে অ্যানিমেটেড স্টিকার এবং কিউআর কোড ব্যবহার করে কন্ট্যাক্ট সেভ ফিচার। সম্প্রতি ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপটি আরো একটি নতুন ফিচারের ওপর কাজ করছে, যা WhatsApp গ্রুপের অনবরত নোটিফিকেশন থেকে ইউজারদের স্বস্তি দিতে পারে।

আপনারা জানেন, এখনো পর্যন্ত হোয়াটসঅ্যাপে যেকোনো চ্যাটের নোটিফিকেশন মিউট করার জন্য তিনটি বিকল্প রয়েছে – আট ঘন্টা, এক সপ্তাহ এবং এক বছরের জন্য নোটিফিকেশন মিউট করে রাখা যায়। তবে এখন সংস্থাটি নোটিফিকেশন মিউট করে রাখার সময়সীমা বাড়াতে কাজ করছে।

WABetaInfo জানিয়েছে, হোয়াটসঅ্যাপ খুব শীঘ্রই “মিউট অলওয়েজ” নামে একটি নতুন ফিচার আনতে চলেছে। এই ফিচারটির সাহায্যে ইউজাররা অনির্দিষ্টকালের জন্য বিরক্তিকর গ্রুপ নোটিফিকেশনগুলি ব্লক করতে পারবেন। নিঃসন্দেহে এই নতুন ফিচারটি অনেক ইউজারের খুশির কারণ হয়ে উঠবে।

এখনো পর্যন্ত এই ফিচারটি পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে। তবে আপনি যদি হোয়াটসঅ্যাপ বিটা ইউজার হন তবে অ্যান্ড্রয়েডের ২.২০.১৯৭.৩ ভার্সনে এই ফিচারটি পেয়ে যাবেন।

প্রতিযোগিতার বাজারে যাতে চ্যাটিংয়ের জন্য ইউজাররা WhatsApp ছেড়ে অন্য অ্যাপের প্রতি আকৃষ্ট হয়ে না পড়েন, সেজন্য প্ল্যাটফর্মটিকে সবসময় আপগ্রেড রাখার চেষ্টা করে সংস্থাটি। আপনাকে না জানিয়ে যে-কেউ যাতে আপনাকে যেকোনো গ্রুপে অ্যাড করতে না পারে তার জন্য সংস্থাটি আগেই একটি ফিচার দিয়েছে। এটি এনাবেল করতে প্রথমে সেটিংসের অ্যাকাউন্ট অপশনে গিয়ে প্রাইভেসি সেটিংস থেকে এনাবেল করতে হবে। এছাড়া জানিয়ে রাখি সংস্থাটি প্ল্যাটফর্মে মাল্টি-ডিভাইস সমর্থন আনতে কাজ করছে, অর্থাৎ এরপর থেকে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একই সাথে চারটি ডিভাইসে ব্যবহার করা যাবে।