নতুন কল বাটন সহ WhatsApp এ যুক্ত হচ্ছে এই তিনটি ফিচার

Whatsapp working on new catalogue shortcut call button and doodle

সোশ্যাল মিডিয়া জায়ান্ট, Facebook যখন থেকেই WhatsApp অধিগ্রহণ করেছে, তখন থেকেই নিয়মিত ভাবে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে নতুন নতুন ফিচার যোগ হচ্ছে। কিছুদিন আগেই এই অ্যাপে যুক্ত হয়েছে অ্যানিমেটেড স্টিকার ফিচার ও QR কোড এর মাধ্যমে কন্ট্যাক্ট সেভ করার অপশন। এছাড়াও শোনা যাচ্ছিলো, হোয়াটসঅ্যাপ চ্যাট ওয়ালপেপার ফিচারের ওপর কাজ করছে। তবে WABetaInfo থেকে আজ জানানো হয়েছে, WhatsApp তাদের ২.২০.২০০.৩ অ্যান্ড্রয়েড বিটা আপডেটে আরও তিনটি নতুন ফিচার যোগ করেছে।

WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ শীঘ্রই তাদের বিটা ভার্সনে নতুন তিনটি ফিচার যুক্ত করবে। এই তিনটি ফিচার হল নতুন ক্যাটালগ শর্টকাট (New catalogue shortcut), নতুন কল বাটন (New call button) ও হোয়াটসঅ্যাপ ডুডল (WhatsApp doodle)। এই ফিচারগুলি ব্যবহার করার জন্য আপনাকে লেটেস্ট বিটা ভার্সন (২.২০.২০০.৩) ডাউনলোড করতে হবে।

নতুন ক্যাটালগ শর্টকাট

WABetaInfo তাদের প্রতিবেদনে জানিয়েছে, হোয়াটসঅ্যাপ তাদের বিজনেজ চ্যাটে কুইক শর্টকাট ফিচার যুক্ত করবে। ক্যাটালগ সেট করা হলে এখানে নতুন কল বাটনও দেখা যাবে। এছাড়াও এই ক্যাটালগে অন্যান্য তথ্যও থাকবে।

নতুন কল বাটন

রিপোর্ট অনুযায়ী এটিও বিজনেজ চ্যাটের জন্য আনা হচ্ছে। এখানে ভয়েস কল ও ভিডিও কল বাটনকে মিশিয়ে দেওয়া হবে (যদি ক্যাটালগ সেট করা হয়)। অর্থাৎ আপনি একটি বাটনে ক্লিক করলেই ভয়েস বা ভিডিও কলের বিকল্প বেছে নিতে পারবেন।

ছবি -WABetaInfo

হোয়াটসঅ্যাপ ডুডল

হোয়াটসঅ্যাপ ডুডল এর মাধ্যমে আপনি চ্যাটে একটি সিগনেচার ডুডল যুক্ত করতে পারবেন। এই ধরণের ফিচার কয়েকদিন আগেই WhatsApp Web এও দেখা গিয়েছিল।

ছবি- WABetaInfo