WhatsApp আনছে নতুন ফিচার, পেমেন্ট সংক্রান্ত যাবতীয় তথ্য করা যাবে ডাউনলোড

whatsapp-working-on-payment-information-features-soon-to-roll-out

ভারতে ডিজিটাল লেনদেনের লড়াইয়ে Google Pay, Paytm-র সঙ্গে গত বছরের শেষের দিকেই শামিল হয়েছে WhatsApp। একাধিক নিয়ন্ত্রক বাধার সম্মুখীন হওয়ার পরে কোম্পানিটি নভেম্বর ২০২০ সালে ভারতে তাদের পেমেন্ট পরিষেবা, WhatsApp Pay চালু করে। তারপর থেকে সংস্থাটি নতুন নতুন ফিচার যুক্ত করে পরিষেবাটির উন্নতির লক্ষ্যে দ্রুতগতিতে কাজ চালিয়ে যাচ্ছে। সম্প্রতি WABetaInfo-র একটি প্রতিবেদনে জানা গেছে যে, বর্তমানে সংস্থাটি Payments Information নামে একটি নতুন অ্যাড-অন ফিচারের ওপর পরীক্ষানিরীক্ষা করছে, যা ইউজারদের হোয়াটসঅ্যাপ পে-এর মাধ্যমে করা যাবতীয় পেমেন্টের সমস্ত তথ্য বিস্তারিতভাবে পেতে সহায়তা করবে। ভবিষ্যতে এটি আইওএস এবং অ্যান্ড্রয়েডে উপলব্ধ হতে পারে, তবে তা ঠিক কবে হবে সে বিষয়ে এখনও কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি।

এই নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ রিকোয়েস্ট পার্সোনাল ইনফরমেশন ফিচারের মতোই কাজ করবে। এটি ব্যবহার করে, WhatsApp Pay ইউজাররা তাদের যাবতীয় পেমেন্টের সমস্ত তথ্য এবং সেটিংসের একটি রিপোর্ট তৈরি করতে সক্ষম হবেন। রিপোর্টটি এক ঘন্টার মধ্যে তৈরি হবে এবং ইউজারের অ্যাপের মধ্যে ডাউনলোড করার জন্য উপলব্ধ হবে। এই রিপোর্টটি অ্যাক্সেস করার জন্য ইউজারের তার নিজস্ব সিপিএফ-এর প্রয়োজন হবে, এবং এতে WhatsApp LLC, Facebook Pagamentos do Brasil Ltda, Facebook Inc-এর ডেটাও থাকবে।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপ সম্প্রতি তার আইওএস অ্যাপের জন্য একটি নতুন আপডেট রোল আউট করেছে, যাতে দুটি নতুন ফিচার যুক্ত হয়েছে। এই দুই ফিচারের প্রথমটি হল লার্জার ফটো এবং ভিডিও প্রিভিউস-এর প্রবর্তন, যা ইউজারকে কোনো কনটেন্ট ওপেন না করেই তা দ্রুত দেখতে সহায়তা করবে। অন্য ফিচারটি হল, এখন কোনো গ্রুপের সমস্ত সদস্যরাই ডিসঅ্যাপিয়ারিং মেসেজ-এর সেটিংস অ্যাক্সেস করতে পারেন; এবার থেকে গ্রুপ নেম এবং ডেসক্রিপশনেও তারা অনুরূপভাবে পরিবর্তন করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন