সুখবর, প্রযুক্তিগত সমস্যায় সরাসরি মেসেজ করতে পারবেন WhatsApp-এর সাপোর্ট টিমকে

whatsapp-working-on-support-chat-threads-feature-to-report-bug

নতুন নতুন ফিচার আনার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জুড়ি মেলা ভার। এবিষয়ে কোনো সন্দেহই নেই যে হোয়াটসঅ্যাপ (WhatsApp) এই মুহূর্তে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। বিভিন্ন বিতর্কের সম্মুখীন হলেও নতুন ফিচার আনার ক্ষেত্রে কোনো কার্পণ্য নেই ফেসবুক মালিকানাধীন এই মেসেজিং অ্যাপের। কয়েকদিন আগেই জানা গিয়েছিল যে এই প্ল্যাটফর্মে শীঘ্রই ইনস্টাগ্রামের মজাদার রিলস, নতুন স্টিকার প্যাক সহ আরও কিছু ফিচার জুড়বে। তবে এছাড়াও নতুন একটি রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ রোল আউট করতে চলেছে সাপোর্ট চ্যাট থ্রেডস্ (Support Chat Threads) নামক একটি ফিচার। এই ফিচারটি শীঘ্রই অ্যান্ড্রয়েড (Android) ও আইওএসে (iOS) উপলভ্য হবে।

সাপোর্ট চ্যাট থ্রেডস্ ফিচারটির মাধ্যমে ইউজার যে কোনো রকমের প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হলে সরাসরি হোয়াটসঅ্যাপের সাপোর্ট টিমকে মেসেজের মাধ্যমে রিপোর্ট করতে পারবে। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo এর এই রিপোর্টে জানানো হয়েছে, ফিচারটি আভ্যন্তরীণ পরীক্ষা-নিরীক্ষায় সফল হয়েছে এবং খুব শীঘ্রই সমস্ত ইউজারদের জন্য উপলব্ধ করা হবে। আশা করা যায় পরবর্তী আপডেটেই পাওয়া যাবে এই সাপোর্ট চ্যাট থ্রেডস্ ফিচারটি যুক্ত হবে।

রিপোর্টে আরও জানানো হয়েছে যে, অন্যান্য চ্যাটের মতোই, সাপোর্ট চ্যাট থ্রেডগুলিও এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হবে। WABetaInfo একটি স্ক্রিনশট শেয়ার করেছে যেখানে দেখা যাচ্ছে সাপোর্ট চ্যাটের জন্য একদম পৃথক একটি উইন্ডোর ব্যবস্থা থাকছে। সাপোর্ট চ্যাট থ্রেডস্ ফিচারটি ব্যবহারের জন্য ‘সেটিংসে’ (Settings) গিয়ে ‘কনট্যাক্ট আস’ (Contact Us) অপশনে যেতে হবে। ‘কনট্যাক্ট আস’ (Contact Us) অপশনে ট্যাপ করে ব্যবহারকারীকে নিজস্ব অসুবিধার কথা লিখতে হবে তারপর সাপোর্ট টিমের পক্ষ থেকে উত্তর আসবে। সমস্যা সমাধানের পর চ্যাট বন্ধ হয়ে যাবে।

এদিকে শীঘ্রই WhatsApp ইউজাররা কোনো ভয়েস ম্যাসেজের প্লে ব্যাক স্পিড নিয়ন্ত্রণ করতে পারবেন, অর্থাৎ কোনো ভয়েস ম্যাসেজ প্রয়োজন অনুযায়ী ইউজাররা কত দ্রুত বা আস্তে শুনতে চান তা স্থির করবেন নিজেই। এই ফিচারটি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন