আপনার Xiaomi, Redmi ও Poco ফোনে কি ওয়াই-ফাই কলিং সাপোর্ট করবে? দেখুন তালিকা

which-xiaomi-redmi-and-poco-phones-support-vowifi-or-wifi-calling-see-list

VoWiFi বা ওয়াই-ফাই কলিং হল এই মুহূর্তের একটি ট্রেন্ডিং স্মার্টফোন ফিচার। এই পুরো নাম হল ভয়েস ওভার ওয়াই-ফাই। এই পরিষেবার মাধ্যমে ওয়াই-ফাই দিয়ে ভয়েস কল করা যায়। এটি এমন জায়গায় ও পরিষেবা দিয়ে যায় যেখানে সেলুলার নেটওয়ার্ক নেই। প্রথমে এয়ারটেল ও রিলায়েন্স জিও এই পরিষেবা আনলেও পরে ভোডাফোন এই পরিষেবা কয়েকটি ফোনের জন্য উপলব্ধ করেছে।

ভয়েস ওভার ওয়াই-ফাই সম্পর্কে বিশদে বললে, এটি হাই ডেফিনেশন (এইচডি) ভয়েস কলিং করার এবং গ্রহণের জন্য উচ্চ-গতির ব্রডব্যান্ড কানেকশন ব্যবহার করে। যেহেতু VoWiFi একটি স্টেবল ওয়াই-ফাই সংযোগ ব্যবহার করে, তাই এখানে কল ড্রপের সমস্যা অত্যন্ত বিরল।

Xiaomi, Redmi ও Poco এর কোন কোন ফোনে VoWiFi বা ওয়াই-ফাই কলিং পরিষেবা উপলব্ধ :

জিও ও এয়ারটেলের এর ওয়েবসাইট অনুযায়ী, এই মুহূর্তে Poco F1, Redmi 7A, Remdi Note 7 Pro, Redmi 7, Redmi Y3, Redmi K20/Mi 9T, Redmi K20 Pro/Mi 9T Pro, Redmi Note 8, Note 8 Pro, Redmi Note 7, Note 9 Pro, Note 9 Pro Max, Redmi 8, 8A, Redmi 8 Dual ফোনে ভয়েস ওভার কল বা ওয়াই-ফাই কলিং ফিচার উপলব্ধ। আবার কেবল ভোডাফোন Poco X2 গ্রাহকরা এই সুবিধা পাবে।

অ্যান্ড্রয়েড ও iOS ফোনে এভাবে অ্যাক্টিভেট করুন :

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সবার প্রথমে ফোনের সেটিং অপশনে যান। এরপর সিম কার্ড এন্ড সেলুলার ডেটা বিকল্প বেছে নিন। এখানে সিম কার্ড এন্ড মোবাইল ডেটা অপশনে ক্লিক করুন। এবার সিম কার্ডের উপর ক্লিক করে ওয়াই-ফাই কলিং সিলেক্ট করুন। এবার Wi-Fi কলিং প্রেফারেন্স এ যান। এখানে ওয়াই-ফাই কলিং প্রেফার্ড এ ক্লিক করুন। আপনার ফোনে যদি এই অপশন না দেখতে পান তাহলে ফোনের সফটওয়্যার আপডেট করুন।

আবার আইওএস ব্যবহারকারীরা সেটিং > ফোন > ওয়াইফাই কলিং গিয়ে সক্রিয় করুন।