করোনার যাবতীয় আপডেট এবার আপনার ফোনে হিন্দিতে জানাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

who-ready-to-give-corona-virus-update-in-hindi-via-whatsapp-and-facebook

করোনা ভাইরাস নিয়ে গুরুত্বপূর্ণ নির্দেশিকাগুলিকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সদা তৎপর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। তাই তারা বর্তমানে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের সহায়তায় একটি নতুন মেসেজিং সার্ভিস লঞ্চ করেছে, যার মাধ্যমে ইংরেজি বাদেও অন্যান্য ভাষায় করোনা ভাইরাস সম্পর্কিত নির্দেশিকা মানুষজনের কাছে পৌঁছে দেওয়া যাবে।

অন্যান্য ভাষার মধ্যে হিন্দি ও স্থান পেয়েছে। এর ফলে ভারতীয়রা করোনা সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তাজা আপডেট খুব সহজে পেয়ে যাবে। যারা ইংরেজি ভালো বুঝতে পারেনা, তাদের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই উদ্যোগ। আসলে তারা এই ভাইরাসের ভয়ঙ্করতা ও সাবধানতা অবলম্বনের পদ্ধতি প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে চাইছে। এই মুহূর্তে সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ পার করে গেছে। ভারতে আক্রান্ত ৯ হাজারের বেশি। এই ভাইরাসের কারণে ভারতে ৩২৪ জনের মৃত্যু হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার থেকে হোয়াটসঅ্যাপে করোনাভাইরাসের ব্যাপারে হিন্দিতে আপডেট পাওয়ার জন্য আপনাকে মেসেজ করতে হবে +৪১ ২২৫০১৭৩৪১ হোয়াটসঅ্যাপ নম্বরে। একটি যেকোন মেসেজ পাঠানো মাত্রই আপনার কাছে বেশ কিছু করোনাভাইরাসের সঙ্গে জড়িত তথ্য চলে আসবে।

এখানে প্রতিটি তথ্য জানার জন্য আলাদা আলাদা নম্বর কাজ করবে। যেমন, এই করোনাভাইরাস দুর্যোগের সময় নিজের সুরক্ষা কিভাবে করবেন তা জানতে গেলে আপনাকে মেসেজ করতে হবে ২ লিখে। এছাড়াও আপনারা আরো অনেক ধরনের সার্ভিস পেয়ে যাবেন এই ব্যবস্থায়। এখানে যদি আপনারা হিন্দি বাদে অন্য কোনো ভাষায় সার্ভিস চালু করতে চান সেই অপশনও পেয়ে যাবেন।