চীনা অ্যাপের সাথে কেন ব্যান নয় PUBG এবং Zoom কে, জানুন আসল কারণ

গতকাল সরকারের তরফে Tiktok সহ ৫৯টি জনপ্রিয় চীনা অ্যাপকে ব্যান করার আদেশ দেওয়া হয়েছিল। এই ব্যানের পিছনে কারণ হিসাবে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, অ্যাপগুলি জাতীয় সুরক্ষার জন্য বিপদজনক। তবে চীনা অ্যাপ ব্যানের খবর সামনে আসতেই টুইটারে PUBG এবং Zoom অ্যাপ ও ট্রেন্ড করতে শুরু করে। মানুষ জানতে চায় এতগুলি অ্যাপ ব্যান করলেও, PUBG এবং Zoom ভিডিও কনফারেন্সিং অ্যাপ কে কেন ব্যান করা হল না।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

আপনার মনেও যদি এই একই প্রশ্ন ঘোরাঘুরি করে যে সরকার কেন এই দুই জনপ্রিয় অ্যাপকে ব্যান করলো না, যেখানে Zoom না ব্যবহারের অনুরোধ করা হয়েছিল আগেই। তাহলে এই প্রতিবেদনটি পড়ুন, কারণ এখানে আমরা জানাবো কেন সরকার এই দুই অ্যাপের উপর ব্যানের আদেশ দেয়নি।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

চীন নয় PUBG দক্ষিণ কোরিয়ার গেম :

আপনি যদি জেনে থাকেন PUBG চীনের একটি খেলা তাহলে আপনি ভুল জানতেন। আসলে পাবজি দক্ষিণ কোরিয়ার একটি অনলাইন ভিডিও গেম। এটি ব্লুহোয়েল এর সহায়ক কোম্পানি ব্যাটেলগ্রাউন্ড তৈরি করেছে। গেমটিকে শুরুর দিকে Brendan তৈরি করেছিলেন, যেটি ২০০০ সালের জাপানী সিনেমা ব্যাটাল রয়্যাল দ্বারা প্রভাবিত ছিল। এই গেমের সাথে চীনের সংযোগের কথা বললে, চীন প্রথমে এই গেমকে তাদের দেশে অনুমতি দেয়নি। পরে PUBG জনপ্রিয় ভিডিও গেম পাবলিশার Tencent এর হাত ধরে চীনে প্রবেশ করে। বিনিময়ে চীনা কোম্পানি টেনসেন্টকে পাবজি কিছু শেয়ার দিয়ে দেয়। পাবজি চীনে গেম অফ পিস নামে চালু হয়েছিল। একই গেমটিকে দক্ষিণ কোরিয়ার Kakao Games দ্বারা ডিস্ট্রিবিউট করা হয়।

আমেরিকান অ্যাপ Zoom :

Zoom কমিউনিকেশন একটি আমেরিকান কোম্পানি। এর হেড কোয়ার্টার ক্যালিফোর্নিয়ার San Jose তে। তবে কোম্পানির একটি বড় সংখ্যক কর্মচারী চীনে কাজ করে। যেকারনেই অ্যাপটির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। আপনাকে জানিয়ে রাখি লকডাউনের সময়ে জুম ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে