গোয়েন্দার ভূমিকায় iPhone, পরকীয়া করতে গিয়ে প্রেমিকার কাছে হাতেনাতে ধরা পড়ল প্রেমিক

Woman caught her cheating boyfriend using this iPhone live photo feature

Apple এর iPhone সারাবিশ্বে যে কতটা জনপ্রিয় সে বিষয়ে আর নতুন করে কিছুই বলার নেই। পিছনে আধ খাওয়া আপেলের লোগোযুক্ত এই ফোনে প্রিমিয়াম লুকের পাশাপাশি পাওয়া যায় অত্যাধুনিক ফিচার। এর আগে আমরা আইফোনের বহু প্রযুক্তিগত কার্যকারিতা সম্পর্কে শুনেছি, তবে সম্প্রতি বয়ফ্রেন্ড যে তাকে ধোঁকা দিচ্ছে একথাও এক মহিলাকে বুঝতে সাহায্য করল iPhone! সেরিনা কেরিগান নামে একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার সম্প্রতি এই চাঞ্চল্যকর ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন। তিনি জানিয়েছেন যে, আইফোনের লাইভ ফিচার (Live Photo) ব্যবহার করে তিনি তাঁর প্রতারক প্রেমিককে হাতেনাতে ধরেছেন। যারা জানেন না তাদের বলে রাখি, আপনি একটি ছবি তোলার ১.৫ সেকেন্ড আগে এবং পরে কী ঘটছে, তা আইফোন লাইভ ফটো ফিচারের সাহায্যে রেকর্ড করতে সক্ষম হয়।

রিপোর্ট অনুযায়ী, সেরিনা কেরিগান TikTok-এ একটি লাইভ ফটো পোস্ট করেন, যা তার প্রেমিক তাকে পাঠিয়েছিল। প্রেমিকটি তার সুসজ্জিত, পরিপাটি বিছানার একটি ছবি তুলে কেরিগানকে পাঠান, এবং সাথে একথাও উল্লেখ করেন যে তিনি তাকে মিস করছেন। তখন তিনি বুঝতে পারেননি যে, তিনি দুর্ঘটনাক্রমে Live Photo ফিচারটি টার্ন অন করে রেখেছিলেন, যার ফলে ছবিটি তোলার পরে পরবর্তী ফুটেজটিও ক্যাপচার হয়ে যায়। ছবিটি ক্লিক করার সাথে সাথে একটি মেয়ে তার বিছানায় ঝাঁপিয়ে পড়ে, কিন্তু তিনি জানতেন না যে আইফোনটি সেই ফুটেজটিও ক্যাপচার করবে। তিনি ধরে নিয়েছিলেন যে ক্লিক করে ছবি উঠে যাওয়া মাত্রই ছবি তোলার পর্ব সাঙ্গ হয়ে গেছে।

প্রাথমিকভাবে, যখন সেরেনা ছবিটি পেয়েছিলেন তখন তিনি লাইভ ফটোতে ক্লিক না করা পর্যন্ত এতে কোনও ভুল খুঁজে পাননি। আপনি যদি আইফোনে দীর্ঘ সময় ধরে কোনো ছবির উপর আঙ্গুল দিয়ে প্রেস করে রাখেন, তখন আপনি Live Photo দেখতে পাবেন। সেরেনা জানিয়েছেন যে, ভিডিওটি মোটেই সাজানো নয়, এবং এটি ১০০ শতাংশ খাঁটি। তবে এমন ভিডিওর যে তিনি আশা করেননি তা সেরেনা জানাতে ভোলেননি।

যাইহোক, যাকে কেন্দ্র করে এত কাণ্ড, সেই Live Photo সম্পর্কে আপনাদের কয়েকটি কথা জানিয়ে রাখি। Live Photo বাটনটি ক্যামেরা স্ক্রিনের ঠিক ওপরে থাকে। ফলে ক্যামেরা ব্যবহার করার সময় আপনি না চাইলেও কখনো কখনো এটি টার্ন অন হয়ে যায়। কিন্তু খেয়াল রাখবেন যে, এটি টার্ন অন হলেই সাদা বাটনটি হলুদ হয়ে যাবে। আপনি Photos app-এ আপনার লাইভ ফটোগুলিকে পেতে পারেন। তার জন্য Albums ট্যাবে ট্যাপ করার পর Live Photos সেকশনে ট্যাপ করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।