আগামীকাল লঞ্চ হবে 5G ফোন Xaiomi Mi 10 Youth Edition, তার আগেই ফাঁস এই ফোনের দাম

গতমাসে ইউরোপে লঞ্চ হয়েছিল Xiaomi Mi 10 Lite 5G। ইউরোপের মার্কেটে এই ফাইভজি ফোন যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। সাধ্যের মধ্যে আসা এই ফোনকেই ২৭ এপ্রিল চীনে লঞ্চ করা হবে। চীনে এই ফোনের নাম হবে Mi 10 Youth Edition। তবে এই দুটি ফোনের কেবল নামে নয়, ফিচারেও অনেক বদল আমরা দেখবো। চীনে লঞ্চ হওয়ার আগে এই ফোনের দাম ফাঁস হল।

জনপ্রিয় টিপ্সটার ঈশান অগ্রবাল আজ জানিয়েছে, চীনে মি ১০ ইয়ুথ এডিশন এর দাম হবে ২,২৯৯ ইউয়ান, যা প্রায় ২৪,৮০০ টাকার সমান। এই দাম হবে ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এদিকে ২৭ তারিখ শাওমি এই স্মার্টফোন ছাড়াও Bluetooth Headset Youth Edition এবং নতুন RedmiBook 13 Ryzen Edition Notebooks ও লঞ্চ করতে পারে।

মি ১০ ইয়ুথ এডিশন এর পিছনে চারটি ক্যামেরা থাকবে। কোম্পানি সম্প্রতি একটি টিজার পোস্ট করে এই তথ্য দিয়েছে। এর প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও এতে ওয়াইড এঙ্গেল সেন্সর, ম্যাক্রো সেন্সর ও ৫০ এক্স জুম সাপোর্টের সাথে পেরিস্কোপ সেন্সর দেওয়া হতে পারে। এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। ফোনটি হোয়াইট পীচ, ব্লুবেরি মিন্ট, মিল্ক গ্রিন এবং পিচ গ্রেপফ্রুট কালারে আসবে।

আপাতত যা রিপোর্ট সামনে এসেছে সেখানে Mi 10 Youth Edition কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে লঞ্চ করা হতে পারে। এতে ২২.৫ ওয়াট রেপিড ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। ফোনে ৪,০৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। ডিসপ্লে হিসাবে এখানে থাকবে ৬.৫৭ ইঞ্চি AMOLED স্ক্রিন। যার ডিজাইন ওয়াটার ড্রপ নচ। ফোনের ওজন ১৯২ গ্রাম হবে। এতে কোম্পানির নতুন ইউআই এমআইইউআই ১২ থাকবে।