অনবদ্য সাউন্ডের অভিজ্ঞতা দিতে লঞ্চ হল Xbox Wireless Headset

xbox-wireless-headset-launched-price-99-usd-indian-availability.jpg

গেমিং এখন নেশার পাশাপাশি হয়ে উঠছে বহু মানুষের পেশা। আর গেমারদার চাহিদার সাথে তাল মিলিয়ে বিভিন্ন কোম্পানিকে আমরা নিত্যনতুন কম্পিউটার হার্ডওয়্যার এবং অ্যাক্সেসরিজ বাজারে আনতে দেখছি। গেমের ভিজ্যুয়াল উপভোগ করার পাশাপাশি এখন সাউন্ডের মজা নেওয়া অত্যাবশ্যক হয়ে দাঁড়িয়েছে। গেম খেলার সময় অনবদ্য সাউন্ডের অভিজ্ঞতা দেওয়ার জন্য এবার Microsoft, Xbox সিরিজ X, Xbox সিরিজ S, Xbox One, Windows 10 কম্পিউটার এবং মোবাইল ডিভাইস ব্যবহারকারীদের জন্য Xbox Wireless Headset লঞ্চ করেছে। ব্ল্যাক ফিনিশ থাকা এই হেডফোনের বিশেষত্বের কথা বললে এতে অটো-মিউট, ভয়েস আইসোলেশন, ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ রয়েছে। সেইসঙ্গে আলাদা ডঙ্গল বা বেস স্টেশন ছাড়াই Xbox গেমিং কনসোলের সাথে হেডফোনটি তারবিহীন ভাবে ডাইরেক্ট কানেক্ট করা যাবে। এছাড়া, হেডফোনটিতে spatial অডিও টেকনোলজি যেমন এক্সবক্স ওয়্যারলেস হেডসেট উইন্ডোজ সোনিক, ডলবি এটমস, এবং ডিটিএস হেডফোন:এক্স সাপোর্ট করবে। Surface হেডফোনের মতো Xbox Wireless Headset রোটেটিং ইয়ারকাপ ডায়ালের সাথে এসেছে। ফলে ডায়াল ঘুরিয়ে ইউজার ভলিউম বাড়ানো/কমানো এবং গেম/চ্যাট অডিও ব্যালান্স করতে পারবে।

Xbox Wireless Headset এর দাম ও লভ্যতা

এক্সবক্স ওয়্যারলেস হেডসেটের দাম রাখা হয়েছে ৯৯ ডলার (প্রায় ৭,৩০০ টাকা)। আমেরিকাতে এটি প্রি-অর্ডারের জন্য এখন উপলব্ধ। হেডফোনটির শিপিং শুরু হবে মার্চের ১৬ তারিখ থেকে। এক্সবক্স ইন্ডিয়ার ওয়েবসাইটের লেখা থেকে জানা যাচ্ছে, ভারতে এটি অক্টোবর মাসের ৫ তারিখে ক্রয়ের জন্য উপলব্ধ হবে। ভারতে এর দাম কত হবে সেটি এখনও সরকারিভাবে বলা হয়নি।

Xbox Wireless Headset এর স্পেসিফিকেশন ও ফিচার

এক্সবক্স ওয়্যারলেস হেডসেটটি ৪০ মিমি ড্রাইভার্স দ্বারা চালিত যা পেপার কম্পোজিট ডায়াফ্রাম এবং নিউওডিয়ামিয়াম ম্যাগনেট থেকে তৈরি হয়েছে। স্পিকারের ইমপেনডেন্স ৩২ ওহম এবং ফ্রিকোয়েন্সি রেঞ্জ ২০ হার্টজ-২০ কিলোহার্টজ। হেডফোনে ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে যার মাধ্যমে এর অভ্যন্তরের লিথিয়াম-আয়ন ব্যাটারি চার্জ করা যাবে। কোম্পানি দাবি করেছে যে, ফুলচার্জে এটি ১৫ ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। আবার ৩০ মিনিটের চার্জে এটি ৪ ঘন্টা ব্যাটারি লাইফ দেবে। এক্সবক্স ওয়্যারলেস হেডসেট সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৩ ঘন্টা।

মাইক্রোসফ্ট জানিয়েছে, হেডসেটটির সাথে কানেক্ট করার জন্য উইন্ডোজ ১০ ডিভাইসে ব্লুটুথ ভার্সন অন্তত ৪.২ বা তার ওপরে থাকতে হবে। এছাড়া প্রয়োজন পড়বে এক্সবক্স ওয়্যারলেস অ্যাডাপ্টার বা ইউএসবি টাইপ-সি কেবলের। এর ডুয়াল মাইক্রোফোনটি বেন্ডেবল ডিজাইনের। মাইক্রোফোন অন না অফ আছে তা একটি এলইডি ইন্ডিকেটরের মাধ্যমে বোঝা যাবে। বামদিকের ইয়ারকাপে পাওয়ার/পেয়ার, মিউট, গেম/চ্যাট অডিও ব্যাল্যান্স ডায়াল এবং ডানদিকের ইয়ারকাপে ভলিউম কন্ট্রোল ডায়াল পাওয়া যাবে। এক্সবক্স অ্যাক্সেসরি অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীরা ইক্যুয়ালাইজার সেটিং, অটো-মিউট সেন্সিটিভিটি, এলইডি ব্রাইটনেস, ব্যাস বুস্ট, মাইক্রোফোন-মনিটারিং লেভেল অ্যাডজাস্ট করতে পারবেন। হেডফোনটির ওজন ৩১২ গ্রাম৷ লাইটওয়েট ডিজাইন এবং আল্ট্রা-সফ্ট ইয়ারকাপের দৌলতে হেডফোনটি স্বাচ্ছ্যন্দের সহিত দীর্ঘক্ষণ কানে লাগিয়ে রাখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন