সুখবর, Xiaomi 11 Lite 5G NE গ্লোবাল মার্কেটের পর এবার ভারতে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার দেখে নিন

Xiaomi 11 lite 5g Ne india launch date set for September 29 specifications price

Xiaomi 11 Lite 5G NE গতকালই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। এবার এই ফোনটি ভারতে আসছে। আগামী ২৯ সেপ্টেম্বর Mi 11 Lite এর এই আপগ্রেড ভার্সন ভারতে পা রাখবে বলে আজ শাওমি ইন্ডিয়া জানিয়েছে। Xiaomi 11 Lite 5G NE ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। উল্লেখ্য Xiaomi 11 Lite 5G NE এর সাথে গতকাল Xiaomi Mi 11T, Xiaomi 11T Pro ফোন দুটিও গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে, যদিও এগুলি কবে ভারতে আসবে তা জানা যায়নি।

Xiaomi 11 Lite 5G NE ২৯ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হচ্ছে

আজ শাওমি ইন্ডিয়া একটি টুইট করে শাওমি ১১ লাইট ৫জি এনই এর ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। পাশাপাশি তারা ওই টুইটে এই ফোনকে ২০২১ এর স্লিমেস্ট ও লাইটেস্ট ৫জি ফোনের নতুন অবতার (যেহেতু আগেই মি ১১ লাইট ৫জি একই বৈশিষ্ট্য সহ লঞ্চ হয়েছে) বলে জানিয়েছে‌।

Xiaomi 11 Lite 5G NE এর ভারতে দাম

ভারতে শাওমি ১১ লাইট ৫জি এনই-এর দাম কত রাখা হবে তা এখনও জানা যায়নি। তবে গ্লোবাল মার্কেটে এই ফোনের ৬ + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ৩৪৯ ইউরো (প্রায় ৩০,৩০০ টাকা)। সেক্ষেত্রে আশা করা যায় ভারতে ফোনটি ৪,০০০-৫,০০০ টাকার কমে আসবে।

Xiaomi 11 Lite 5G NE এর স্পেসিফিকেশন

শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ সিস্টেমে রান করবে। এই ফোনের সামনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড ট্রু কালার ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লে এইচডিআর১০+, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ডলবি ভিশন সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

আবার Xiaomi 11 Lite 5G NE ফোনের পিছনে রয়েছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

Xiaomi 11 Lite 5G NE ফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করেছে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Xiaomi 11 Lite 5G NE ফোনে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সঙ্গে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং করবে। ১৫৮ গ্রাম ওজনের এই ফোনে পাওয়া যাবে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়েল স্পিকার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.