Xiaomi 11 Lite 5G NE লঞ্চ হবে 15 সেপ্টেম্বর, স্মার্টফোনের জগতে নতুন আলো আনার বার্তা সংস্থার

Xiaomi 11 Lite 5G NE আসলে Xiaomi Mi 11 Lite 5G-এর নতুন ভার্সন হিসেবে আসছে

xiaomi-11-lite-5g-ne-launch-officially-teased-15-september-expected-specifications
photo credit : pricebaba

Xiaomi 11 Lite 5G NE (New Edition)-এর পুরো নাম না নিলেও হালে চর্চায় থাকা, এই স্মার্টফোনের আগমন বার্তা পোঁছে দিল কোম্পানি। ১৫ সেপ্টেম্বর একটি গ্লোবাল ইভেন্ট হোস্ট করছে শাওমি৷ সে দিন Xiaomi 11T সিরিজ ও Mi Pad 5-এর গ্লোবাল লঞ্চের ঘোষণা করা হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। আবার খবর পাওয়া যাচ্ছিল, একই দিনে আত্মপ্রকাশ করবে Xiaomi 11 Lite 5G NE। গতকাল একটি অফিসিয়াল টিজার শেয়ার করে সে দিকেই ইঙ্গিত করেছে শাওমি।

শাওমির অফিসিয়াল পোস্টে লেখা আছে, ১৫ সেপ্টেম্বর, রাত ৮টার সময় (জিএমটি) এক নতুন আলো (নিউ লাইট) আসছে। এতএব নিশ্চিতভাবে বলা যায়, তাতে Xiaomi 11 Lite 5G NE-এর কথাই বলা হয়েছে। প্রসঙ্গত, Xiaomi Mi 11 Lite 5G-এর নতুন ভার্সন হিসেবে আসছে এই স্মার্টফোন।

Xiaomi 11 Lite 5G NE স্পেসিফিকেশন

অরিজিনাল শাওমি এমআই ১১ লাইট ৫জি-এর সমস্ত স্পেসিফিকেশন মজুত থাকবে এই স্মার্টফোনে। তবে প্রসেসরের ক্ষেত্রে ফোনগুলি ভিন্ন হবে। শাওমি ১১ লাইট ৫জি এনই-তে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে। উল্লেখ্য, স্ন্যাপড্রাগন ৭৮০জি প্রসেসরের সঙ্গে এসেছিল শাওমি এমআই ১১ লাইট ৫জি।

শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সহযোগে আসতে পারে এই স্মার্টফোন।

১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরজে অপশনে পাওয়া যাবে Xiaomi 11 Lite 5G NE। ৪,২৫০ ব্যাটারি থাকবে এতে, যার সঙ্গে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ভারতে ফোনটির দাম ২৫,০০০ টাকার নীচে থাকবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷