Xiaomi 11 Lite 5G NE: চোখজুড়ানো ডিসপ্লের সাথে লঞ্চ হল শাওমির নো-হ্যাং ফোন!

Xiaomi 11 Lite 5G NE এর ৬ + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪৯ ইউরো (প্রায় ৩০,৩০০ টাকা)

xiaomi-11-lite-5g-ne-launched-snapdragon-778g-processor-triple-camera-price-eur-349-specifications

আজ Xiaomi-র গ্লোবাল ইভেন্টে আত্মপ্রকাশ ঘটলো একাধিক প্রোডাক্টের। স্মার্টফোনের ক্ষেত্রে টেকমহলের নজর ছিল ফ্ল্যাগশিপ Xiaomi 11T সিরিজের উপরে। আবার New Edition বলে চর্চায় থাকা Xiaomi 11 Lite 5G NE নিয়েও মানুষের আগ্রহ কম ছিল না। মিড-রেঞ্জে এই ডিভাইসটি বেশ আকর্ষণীয় ফিচারের সঙ্গে লঞ্চ হয়েছে। ট্রু কালার ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর, দুর্দান্ত ক্যামেরা- Xiaomi 11 Lite 5G NE এর ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য। স্মার্টফোনটি সম্পর্কে এবার বিস্তারিত জেনে নেওয়া যাক।

Xiaomi 11 Lite 5G NE স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনে পাওয়া যাবে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যা এইচডিআর১০+, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ডলবি ভিশন সাপোর্ট করবে। শাওমি ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করেছে। ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পে এসেছে শাওমি ১১ লাইট ৫জি এনই।

শাওমি ১১ লাইট ৫জি এনই-এর রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা রয়েছে – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ফোনের সামনে আছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর।

Xiaomi 11 Lite 5G NE-তে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সঙ্গে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক এমআইইউআই ১২.৫ সিস্টেমে রান করবে। এছাড়া এতে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়েল স্পিকার রয়েছে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে আছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, আইআর ব্লাস্টার ও ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের ওজন ১৫৮ গ্রাম‌।

Xiaomi 11 Lite 5G NE দাম

শাওমি ১১ লাইট ৫জি এনই-এর ৬ + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪৯ ইউরো (প্রায় ৩০,৩০০ টাকা)। ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৩৯৯ ইউরো (প্রায় ৩৪,৬০০ টাকা) ধার্য করা হয়েছে। এছাড়া ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পেও ফোনটি উপলব্ধ। কিন্তু এর দাম জানানো হয়নি।

Xiaomi 11 Lite 5G NE বাবেলগাম ব্লু, পিচ পিঙ্ক, স্নোফ্লেক হোয়াইট, এবং ট্র্যাফেল ব্ল্যাক রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। ডিভাইসটি ভারতে কবে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷