ভারতে লঞ্চের আগেই Xiaomi 11 Lite 5G Ne-এর দাম ফাঁস, গ্লোবাল মার্কেটের থেকে ব্যাপক সস্তায় আসছে

Xiaomi 11 Lite 5G NE ফোনটির মূল্য ও কালার অপশন ফাঁস করেছেন টিপস্টার দেবায়ন রায়

xiaomi-11-lite-5g-ne-price-in-india-colour-options-leaked-ahead-of-september-29-launch

দিন তিনেক আগেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে পাতলা-হাল্কা তথা নো-হ্যাং ৫জি ফোন Xiaomi 11 Lite 5G NE (শাওমি ১১ লাইট ৫জি এনই)। বৈশ্বিক বাজারে আত্মপ্রকাশ করার পর ফোনটি যে আগামী ২৯শে সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে, সে কথাও ইতিমধ্যেই নিশ্চিত করেছে নির্মাতা সংস্থা। গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার সুবাদে ফোনটির সমস্ত স্পেসিফিকেশন জানা থাকলেও, ভারতে এর দাম কত রাখা হতে পারে তা নিয়ে সবার কৌতুহল ছিল। এমনকি Xiaomi অত্যন্ত আকর্ষণীয়ভাবে ফোনটির বিজ্ঞাপনী প্রচার সারলেও, দাম সম্পর্কে কোনো আভাস দেয়নি। তবে এখন জনপ্রিয় এক টিপস্টারের সৌজন্যে Xiaomi 11 Lite 5G NE ফোনটির মূল্য ও কালার অপশন সামনে এসেছে।

Xiaomi 11 Lite 5G NE-এর দাম, প্রাপ্যতা

ভারতীয় বাজারে শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনটি ৬ জিবি + ১২৮ জিবি, ৮ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে আসবে বলে টিপস্টার দেবায়ন রায় দাবি করেছেন। তিনি বলেছেন, এদেশে ফোনের বেস মডেলের (৬ জিবি +১২৮ জিবি সংস্করণ) দাম রাখা হবে ২১,৯৯৯ টাকা। যেখানে গ্লোবাল মার্কেটে শাওমি ১১ লাইট ৫জি এনই এর দাম শুরু হয়েছে প্রায় ৩০,০০০ টাকা থেকে।

এছাড়াও ওই টিপস্টার জানিয়েছেন যে শাওমির এই ফোনটি চারটি রঙে লঞ্চ হবে, যার মধ্যে তিনটি রঙ লঞ্চের পরপর বিক্রির জন্য উপলব্ধ হবে এবং একটি কালার ভ্যারিয়েন্ট পরে আসবে। যদিও ঠিক কোন কোন রঙে শাওমি ১১ লাইট ৫জি এনই কেনা যাবে সে বিষয়ে টিপস্টার কিছু উল্লেখ করেননি; তবে যেহেতু ফোনটি বিশ্বব্যাপী ট্রাফেল ব্ল্যাক, পীচ পিঙ্ক, বাবলগাম ব্লু এবং স্নোফ্লেক হোয়াইট রঙে চালু হয়েছে, তাই এদেশেও একই রঙে পাওয়া যেতে পারে।

Xiaomi 11 Lite 5G NE-এর স্পেসিফিকেশন

শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনে ৬.৫৫ ইঞ্চির ফুলএইচডি+ (২৪০০×১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এতে HDR10+ সাপোর্ট রয়েছে। ফোনটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। শাওমি ১১ লাইট ৫জি এনই অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস সহ চলবে।

ফটোগ্রাফির জন্য এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপস্থিত। আবার পাওয়ারের জন্য Xiaomi 11 Lite 5G NE ফোনে মিলবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,২৫০ এমএএইচ ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.