Xiaomi 11T, 11T Pro, 11 Lite 5G NE, Xiaomi Pad 5 আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার জেনে নিন

Xiaomi 11T, 11T Pro, 11 Lite 5G NE, স্মার্টফোন, Xiaomi Pad 5 ট্যাব, Xiaomi Smart TV Q1E, MI Band 6 NFC, AEX3000 Router আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে

Xiaomi 11T Pro launch today in Global Market
Photo Credit: pricebaba.com

আজ বিকেল ৫.৩০ থেকে শুরু হওয়া একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ করবে Xiaomi 11T সিরিজ, Xiaomi 11 Lite 5G NE এবং Mi Pad 5। ইতিমধ্যেই এদের স্পেসিফিকেশন আমরা জানতে পেরেছি। তবে অফিসিয়াল লঞ্চের আগে এবার ডিভাইসগুলির দাম ফাঁস হয়ে গেল। মাইস্মার্টপ্রাইস, টিপস্টার ঈশান আগরওয়ালের কাছ থেকে তথ্য পেয়ে Xiaomi 11T সিরিজ, Xiaomi 11 Lite 5G NE এবং Mi Pad 5-এর দামের বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

Xiaomi 11T ও Xiaomi 11T Pro দাম

মাইস্মার্টপ্রাইসের রিপোর্ট অনুসারে, শাওমি ১১টি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে। এই মডেলগুলির দাম হবে যথাক্রমে ৫৪৯ ইউরো (প্রায় ৪৭,৬৫৫ টাকা) ও ৫৯৯ ইউরো (প্রায় প্রায় ৫২,০০০ টাকা)।

অন্য দিকে, শাওমি ১১টি প্রো-র ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪৯ ইউরো (প্রায় ৫৬,৩০০ টাকা) রাখা হবে। এছাড়া ফোনটি ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে নিতে গেলে ৬৯৯ ইউরো (প্রায় ৬০,৬০০ টাকা) খরচ করতে হবে।

Xiaomi 11T ও Xiaomi 11T Pro স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

শাওমি ১১টি ও শাওমি ১১টি প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ওলেড ডিসপ্লের সঙ্গে আসতে পারে। বেস মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। অন্য দিকে প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে পারে। শাওমি ১১টি-তে ৬৪ মেগাপিক্সেল ও শাওমি ১১টি প্রো-তে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার সেটআপ দেখা যাবে।

এই দুই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে। প্রো ভ্যারিয়েন্ট ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ ফোনগুলির ডিজাইন হবে একইরকম। ফোনগুলি সেলেশ্চিয়াল ব্লু, মিটিওরাইট গ্রে, এবং মুনলাইট হোয়াইট কালার অপশনে উপলব্ধ হবে।

Xiaomi 11 Lite 5G NE দাম

৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসবে শাওমি ১১ লাইট ৫জি এনই (নিউ এডিশন)। মডেল দু’টির দাম হবে যথাক্রমে ৩৪৯ ইউরো (প্রায় ৩০,৩০০ টাকা) এবং ৩৯৯ ইউরো (প্রায় ৩৪,৬০০ টাকা)।

Xiaomi 11 Lite 5G NE স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Xiaomi Mi 11 Lite 5G-এর নতুন ভার্সন হিসেবে আসছে Xiaomi 11 Lite 5G NE। একমাত্র প্রসেসর ফোনগুলির মধ্যে পার্থক্য গড়ে দেবে বলে মনে করা হচ্ছে। শাওমি ১১ লাইট ৫জি এনই-তে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হবে। উল্লেখ্য, স্ন্যাপড্রাগন ৭৮০জি প্রসেসরের সঙ্গে এসেছিল শাওমি এমআই ১১ লাইট ৫জি।

এছাড়া শাওমি ১১ লাইট ৫জি এনই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সহযোগে আসতে পারে এই স্মার্টফোন। ৪,২৫০ ব্যাটারি থাকবে এতে, যার সঙ্গে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। 

Xiaomi Pad 5 দাম

চীনে আগেই লঞ্চ হয়েছে শাওমি প্যাড ৫ সিরিজ। এটি গ্লোবাল মার্কেটে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনে আসবে, দাম হবে ৩৯৯ ইউরো (প্রায় ৩৪,৬০০ টাকা)। এই ট্যাবে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর।

উল্লেখ্য, Xiaomi 11T, 11T Pro, 11 Lite 5G NE, স্মার্টফোন, Xiaomi Pad 5 ট্যাব ছাড়াও Xiaomi Smart TV Q1E, MI Band 6 NFC, AEX3000 Router আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷