17 মিনিটে ফুল চার্জ হবে Xiaomi 11T Pro, ভারতে 19 জানুয়ারি লঞ্চ, দাম-সহ গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস

xiaomi-11t-pro-price-in-india-rs-40000-50000-specifications-leak-ram-storage-variants-harman-kardon-speakers

হাইপারফোন (Hyperphone)-এর মাধ্যমে ভারতের বাজার মাতাতে তৈরি শাওমি। হাইপারফোন হিসেবে এ দেশে Xiaomi 11T Pro-কে তুলে ধরেছে তারা। মানুষের নজর টানতে এই শব্দের ব্যবহার সংস্থার বিজ্ঞাপণী কৌশলের একটি অংশ। যা পূর্বে সুপারফোন এবং হাইপারচার্জ-এর ক্ষেত্রেও আমরা লক্ষ্য করেছি। Xiaomi 11T Pro ভারতে লঞ্চ হওয়ার কথা আগামী ১৯ জানুয়ারি। তার আগেই ফ্ল্যাগশিপ গ্রেডের ডিভাইসটির স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং মুখ্য স্পেসিফিকেশনগুলির হদিশ পাওয়া গেল।

ইন্ডাস্ট্রির অন্দরমহল থেকে খবর পেয়ে মাইস্মার্টসপ্রাইস জানিয়েছে, Xiaomi 11T Pro ভারতে তিনটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে – ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬  জিবি স্টোরেজ, ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। প্রতিবেদনে এও উল্লেখ করা হয়েছে যে, হ্যান্ডসেটের স্টিরিও স্পিকারে প্রখ্যাত সংস্থা Harman Kardon-এর কারিগরি থাকবে। অর্থাৎ এই সব ক্ষেত্রে গত বছরের সেপ্টেম্বরে ইউরোপে লঞ্চ হওয়া Xiaomi 11T Pro-এর সঙ্গে তার ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের সাদৃশ্য থাকছে। আবার ডিভাইসটির দাম ভারতে ৪০,০০০ থেকে ৫০,০০০ টাকার মধ্যে থাকবে বলে দাবি করা হয়েছে।

Xiaomi 11T Pro স্পেসিফিকেশনস

অ্যামাজনের একটি ডেডিকেটেড মাইক্রোসাইট অনুযায়ী, শাওমি ১১টি প্রো ১০-বিট অ্যামোলেড ডিসপ্লে সহযোগে আসবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনের অভ্যন্তরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর৷ শাওমি ১১টি প্রো ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং করবে। এই ব্যবস্থায় ফোনের ৫,০০০ এমএএইচ ব্যাটারি শূণ্য থেকে শতভাগে চার্জ হতে ১৭ মিনিট সময় লাগে।

একটা কথা মোটামুটি পরিস্কার, ইউরোপে শাওমি ১১টি প্রো যে স্পেসিফিকেশনগুলির সঙ্গে লঞ্চ হয়েছে, ভারতেও তার উনিশ-বিশ হবে না। অর্থাৎ সেগুলি একইরকম থাকবে। সেই হিসেবে ডিভাইসটি ট্রিপল ক্যামেরা সেটআপ পাবে – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড +  ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো ক্যামেরা। এছাড়া শাওমি ১১টি প্রো-র পাঞ্চ হোল কাটআউটের মধ্যে একটি ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা থাকতে দেখা যাবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.