২৩ মিনিটে ফোন পুরো চার্জ! Xiaomi 11T সিরিজে সাপোর্ট করবে ১২০ ওয়াট হাইপারচার্জ

Xiaomi 11T সিরিজের ফোনগুলি ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে মনে হচ্ছে

xiaomi-11t-series-to-feature-120w-hypercharge-support-video-reveal

শাওমি ১৫ সেপ্টেম্বর একটি গ্লোবাল লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। সে দিন কোন কোন পণ্যের আত্মপ্রকাশ ঘটবে, তা নিয়ে এখনও গোপনীয়তা বজায় রেখে চলছে তারা। তবে শাওমি কিছু না বললেও বিভিন্ন মহল থেকে খবর পাওয়া যাচ্ছে, সে দিন Xiaomi 11T সিরিজের ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করা হতে পারে। ইন্টারনেটে ঘুরতে থাকা একটি প্রোমোশনাল ভিডিও এবার ঠিক সেই জল্পনাই উস্কে দিল।

ভিডিওটিতে নিশ্চিত করা হয়েছে, Xiaomi 11T-এর পাশাপাশি আসছে এর প্রো ভ্যারিয়েন্টও, অর্থাৎ Xiaomi 11T Pro। সেইসঙ্গে একটি ১২০ ওয়াট চার্জারকে দেখানো হয়েছে ওই ভিডিওতে। সুতরাং Xiaomi 11T সিরিজের ফোনগুলি ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে মনে হচ্ছে। যদিও শাওমির অফিসিয়াল সোশ্যাল মিডিয়ার চ্যানেলগুলিতে ভিডিওটির অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। সম্ভবত ভিডিওটি শেয়ার করে কিছু সময় পর সেটি ডিলিট করা হয়েছে।

এই চার্জিং ব্যবস্থায় ফোন কতটা দ্রুত চার্জ করা যায়, তার একটা ধারণা আপনাদেরকে দিয়ে রাখি। ১২০ ওয়াটের হাইপারচার্জ ফাস্ট চার্জার স্মার্টফোনের ৪,৫০০ এমএএইচ ব্যাটারিকে পূর্ণ চার্জ করতে সময় নেয় মাত্র ২৩ মিনিট। আবার ৫ মিনিটের চার্জে ব্যাটারির পাওয়ার পৌঁছে যায় ৪১ শতাংশে।

Xiaomi 11T ও Xiaomi 11T Pro স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

বিভিন্ন সূত্র থেকে খবর পাওয়া গিয়েছে যে, শাওমি ১১টি ও শাওমি ১১টি প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ওলেড ডিসপ্লের সঙ্গে আসতে পারে। বেস মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। অন্য দিকে প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে পারে।

৬৪ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার সাথে শাওমি ১১টি ও ১০৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার সাথে লঞ্চ হতে পারে শাওমি ১১টি প্রো। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যেতে পারে ফোনগুলি।

শাওমি ১১টি ও শাওমি ১১টি প্রো ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পাবে। ফোনগুলির ডিজাইন হবে একইরকম। দু’টি ফোনই আসবে সেলেশ্চিয়াল ব্লু, মিটিওরাইট গ্রে, এবং মুনলাইট হোয়াইট কালার অপশনে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.