একের পর এক তথ্য ফাঁস, Xiaomi 12 আসতে পারে ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে

Xiaomi 12 ফোনটির রিয়ার প্যানেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ আর এজি গ্লাস বডি

xiaomi-12-may come with 50mp triple-camera-upper-left-corner-ag-glass-rear

শাওমির আসন্ন ফ্লাগশিপ স্মার্টফোন সিরিজ Xiaomi 12 নিয়ে গুঞ্জন লেগেই রয়েছে। এই স্মার্টফোন সিরিজের অধীনে Xiaomi 12 ও Xiaomi 12X ফোন দুটি আসার কথা। পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী শোনা যাচ্ছিল, ডিসেম্বরের ১২ তারিখ লঞ্চ হতে পারে এই সিরিজ। পরে জানা যায় তা পিছিয়ে ২৮ ডিসেম্বর করা হয়েছে। এদিকে Xiaomi 12 ফোনটির প্রসেসরেও রয়েছে চমক। সংস্থার তরফে টুইট করে নিশ্চিত করা হয়েছে যে, এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর, Snapdragon 8 Gen 1। এখন জনৈক এক টিপস্টার দাবি করেছেন, Xiaomi 12 ফোনটির রিয়ার প্যানেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ আর এজি গ্লাস বডি।

Xiaomi 12 আসছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে

চীনা মাইক্রো-ব্লগিং সাইট Weibo- তে টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন শাওমি ১২ নিয়ে একটি পোস্ট করেছেন। সেই পোস্টটিতে টিপস্টার জানিয়েছেন, শাওমি ১২ সিরিজের বেস ও প্রো ভার্সনে দেখতে পাওয়া যাবে ট্রিপল ক্যামেরা সেটআপ। ফোনগুলির রিয়ার প্যানেলে বাঁদিকের ওপরে ক্যামেরা ইউনিটটি থাকতে পারে। এছাড়াও টিপস্টার জানিয়েছেন শাওমি ১২- এর রিয়ার প্যানেলটি অ্যান্টি- গ্লেয়ার ( AG) গ্লাস দ্বারা তৈরি করা হবে। কিছুদিন আগে লঞ্চ হওয়া Xiaomi Civi স্মার্টফোনটিতেও AG গ্লাস দেখা গিয়েছিল।

যদিও এই টিপস্টার এই তথ্যটি ছাড়া Xiaomi 12 সম্পর্কে আর কিছু প্রকাশ্যে আনেনি। তবে ইতিমধ্যেই ফোনটির কয়েকটি রেন্ডার প্রকাশ্যে এসেছে। পাশাপাশি ফাঁস হয়েছে কিছু বিশেষত্বও। রেন্ডারগুলি অনুযায়ী, এই ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা যেতে পারে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

আবার ফোনটি নতুন MIUI 13 কাস্টম স্কিনে রান করবে। এটি অ্যান্ড্রয়েড ১২ নির্ভর হতে পারে। অন্যদিকে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে, এই ফোনে নতুন Snapdragon 8 Gen 1 প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।