Xiaomi 12 Mini আগামী মাসে দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হতে পারে, জেনে নিন দাম

শাওমি ১২ মিনি তিনটি ভ্যারিয়েন্টে আসতে আসবে। এর মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম হতে পারে ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,০০০ টাকা)

xiaomi-12-mini-launch-next-month-with-snapdragon-870-processor-tipped

সময়ের সাথে পাল্লা দিয়ে হাতের স্মার্টফোনের আকারও ক্রমশ বেড়েই চলেছে; বর্তমানে বেশিরভাগ ফোনেই মোটামুটি ৬.৫ ইঞ্চির চেয়ে দীর্ঘ সাইজের ডিসপ্লে দেখা যাচ্ছে। তবে এতে যে সমস্ত ক্রেতারা বড় ডিসপ্লের ফোন পছন্দ করেন না, তাদের জন্য বাজারে ততটাও বিকল্প থাকছে না। বিশেষ করে অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে বিকল্প নেই বললেই চলে। কিন্তু কিছুদিন আগে শোনা যায়, Apple iPhone mini-র অনুরূপ কমপ্যাক্ট ডিভাইস আনতে, জনপ্রিয় ব্র্যান্ড Xiaomi (শাওমি) একটি স্মার্টফোনের ওপর কাজ করছে। যদিও তারপর এ সম্পর্কে আর কোনো আপডেট আসেনি। কিন্তু আজ একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, Xiaomi আগামী মাসে Xiaomi 12 সিরিজের অধীনে একটি মিনি ভ্যারিয়েন্ট প্রকাশ্যে আনতে পারে। অর্থাৎ ডিসেম্বরে চর্চিত Xiaomi 12, Xiaomi 12 Pro বা Xiaomi 12 Ultra মডেলের সাথেই Xiaomi 12 Mini (শাওমি ১২ মিনি) লঞ্চ করতে পারে সংস্থা।

শাওমি ১২ মিনি ফোনের স্পেসিফিকেশন ফাঁস (Xiaomi 12 Mini Specifications leaked)

সম্প্রতি টুইটারে শাওমির কমপ্যাক্ট ফোন অর্থাৎ শাওমি ১২ মিনির সম্ভাব্য স্পেসিফিকেশন শেয়ার করেছেন মায়াঙ্ক কুমার নামের এক টিপস্টার। তাঁর মতে, আগামী ২১শে ডিসেম্বর চীনের বাজারে এই ফোনটি লঞ্চ করা হবে। আসন্ন ফোনটি ৬.২৮ ইঞ্চি ফুল এইচডি+ AMOLED ফ্ল্যাট ডিসপ্লের সাথে আসতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৫০০ নিটস ব্রাইটনেস এবং ৪৮০ হার্টজ টাচ রেসপন্স অফার করতে পারে। এই ডিসপ্লে HDR10+ সাপোর্ট করবে। এছাড়াও শাওমি ১২ মিনি ফোনটি ১২ জিবি LPDDR5 র‌্যাম, ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে আসবে বলে টিপস্টার জানিয়েছেন।

ফটো বা ভিডিওগ্রাফির ক্ষেত্রে, এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে, যাতে ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা (ওআইএস সহ), একটি ২০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, ৫এক্স অপটিক্যাল জুম লেন্স এবং ২এক্স পোর্ট্রেট লেন্স থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12 Mini ফোনে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া ফোনটি ব্লুটুথ ৫.২, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়াল স্টেরিও স্পিকার, IP68 সার্টিফিকেশন সহ আসতে পারে। ৭.৯৬ মিমি পুরু এই ফোনটির ওজন হবে ১৭৬ গ্রাম।

শাওমি ১২ মিনি দাম (Xiaomi 12 Mini Price)

টিপস্টার বলেছেন, শাওমি ১২ মিনি তিনটি ভ্যারিয়েন্টে আসতে আসবে। এর মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম হতে পারে ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,০০০ টাকা), যেখানে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের মডেলটি ৩,৮৯৯ ইউয়ানের বিনিময়ে (প্রায় ৪৫,৫০০ টাকা) বিক্রি হবে। অন্যদিকে এই ফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির মূল্য রাখা হতে পারে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫০,১৫০ টাকা)।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.