স্মার্টফোনে এই প্রথম! Xiaomi 12 সিরিজ 50 মেগাপিক্সেলের তিন তিনটি ক্যামেরার সাথে আসবে

আগেই শোনা গিয়েছিল শাওমি ১২ সিরিজে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরের বদলে ৫০ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে

xiaomi-12-series-with-three-50-megapixel-camera-sensor-tipped-expected-specifications
Concept render

ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথমে আত্মপ্রকাশ ঘটতে পারে Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের। কোম্পানি কিছু না বললেও ক্রমে ক্রমে এই লাইনআপ সম্পর্কে নানা তথ্য উঠে আসছে। Xiaomi 12-এর ক্যামেরা সেটআপ সম্পর্কে এবার একটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

জনৈক এক চাইনিজ টিপস্টারকে উদ্ধৃত করে গিজমোচীনা তাদের প্রতিবেদনে জানিয়েছে, শাওমি ১২ সিরিজের রিয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের তিন তিনটি সেন্সর দেখা যাবে। উল্লেখ্য, খবরটির সাথে সাজুয্য বজায় রেখে পূর্বে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, শাওমি ১২ সিরিজে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরের বদলে ৫০ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে।

অর্থাৎ Xiaomi 12 সিরিজে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এবং ৫০ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপিক টেলিফটো লেন্স দেখা যাবে।

ওই টিপস্টার আরও দাবি করেছেন, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সিস্টেম দু’টি ফ্ল্যাগশিপ সিরিজে ব্যবহার হবে। একটি Xiaomi 12 সিরিজ হলে অপরটি যে Samsung Galaxy S22 সিরিজের কথা বলা হয়েছে, তা নিয়ে সন্দেহের কোনও জায়গা নেই।

শাওমি ১২ সিরিজের অন্যান্য আনঅফিসিয়াল ফিচারগুলির মধ্যে স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, ১২০ ওয়াট ওয়্যারড এবং ১০০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উল্লেখযোগ্য। চলতি বছরের শেষে সপ্তাহে এই সিরিজ লঞ্চ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷