ডিসেম্বরেই জোড়া চমক শাওমির, এই দিন লঞ্চ হবে ফ্ল্যাগশিপ Xiaomi 12 ও Xiaomi 12X

Xiaomi 12 ও Xiaomi 12X আগামী ১২ ডিসেম্বর লঞ্চ করতে পারে

xiaomi-12-xiaomi-12x-launch-date-december-12-with-snapdragon-gen1-processor-report

এ মাসের শেষলগ্নে Qualcomm তাদের নতুন ফ্ল্যাগশিপ Snapdragon Gen1 প্রসেসরের ঘোষণা করবে। তারপর এই চিপসেট দিয়ে চীনে একে একে আত্মপ্রকাশ করবে নানা ফ্ল্যাগশিপ স্মার্টফোন। একটি নয়, ডুয়েল ফ্ল্যাগশিপ। যেমন Snapdragon 888 Plus প্রসেসর দিয়ে Edge 30 এবং Snapdragon Gen1-এর সঙ্গে Edge X হ্যান্ডসেট লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে মোটোরোলা। আবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, শাওমি তাদের ডুয়েল ফ্ল্যাগশিপ ডিভাইস, Xiaomi 12 ও Xiaomi 12X আগামী ১২ ডিসেম্বর লঞ্চ করতে পারে।

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনকে উদ্ধৃত করে মাইড্রাইভার্স-এর প্রতিবেদনে বলা হয়েছে, Xiaomi 12X-এর সঙ্গে Xiaomi 12 ডিসেম্বরের ১২ তারিখে চীনে আত্মপ্রকাশ করবে। প্রথম ফোনে Snapdragon 870 প্রসেসর দেওয়া হবে। এবং নতুন
Snapdragon Gen1 প্রসেসরের প্রথম ফোন হিসেবে লঞ্চ হবে Xiaomi 12।

শাওমি ১২: স্পেসিফিকেশনস (সম্ভাব্য) (Xiaomi 12 Expected Specifications)

শাওমি ১২ ফোনে অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটযুক্ত এলটিপিও ডিসপ্লে দেওয়া হতে পারে, যা 2K রেজোলিউশন সাপোর্ট করবে। ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম থাকতে পারে। এছাড়া ফোনটি ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে।

Xiaomi 12-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপিক টেলিফটো লেন্স দেওয়া হতে পারে।

Xiaomi 12-এর ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ হবে বলে মনে করা হচ্ছে। এর সঙ্গে ১২০ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে।

শাওমি ১২এক্স স্পেসিফিকেশনস (সম্ভাব্য) (Xiaomi 12X Expected Specifications)

শাওমি ১২এক্স-এ ৬.২৮ ইঞ্চি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে ব্যবহার করা হবে যা ফুল-এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩৩ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে।
ফটোগ্রাফির জন্য শাওমি ১২এক্স-এর পিছনে একটি ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা দেওয়া হবে। যদিও মোট কতগুলি ক্যামেরা থাকবে এবং অন্যান্য ক্যামেরার স্পেসিফিকেশনগুলি জানা সম্ভব হয়নি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷