Xiaomi 12X: SD870 প্রসেসর ও 120Hz ডিসপ্লের সঙ্গে আসছে শাওমির নতুন ফোন, জানুন বিস্তারিত

xiaomi-12x-moniker-key-specifications-leaked

Xiaomi কিছু না বললেও বিভিন্ন মহল থেকে খবর আসছে যে, চাইনিজ টেক জায়ান্টটি Snapdragon 870 প্রসেসর চালিত দু’টি ফোন নিয়ে কাজ করছে। তার মধ্যে একটি Xiaomi এবং অপরটি Redmi-র লোগোর সঙ্গে বাজারে ছাড়া হবে। এখন পোলিশ টিপস্টার Kacper Skrzypek দাবি করেছেন, প্রথম ফোনটির অফিসিয়াল বা মার্কেটিং নাম Xiaomi 12X। এখানেই তিনি থেমে থাকেননি। টিপস্টার তাঁর টুইটে Xiaomi 12X-এর মূল স্পেসিফিকেশনগুলি তুলে ধরেছেন।

শাওমি ১২এক্স স্পেসিফিকেশনস (সম্ভাব্য) (Xiaomi 12X Expected Specifications)

Kacper-এর টুইট অনুযায়ী, শাওমি ১২এক্স-এর ডিসপ্লের দৈর্ঘ্য হবে ৬.২৮ ইঞ্চি। ভাইব্র্যান্ট কালারের জন্য এতে অ্যামোলেড (AMOLED) প্যানেল ব্যবহার করা হবে। ডিসপ্লের রেজোলিউশন হবে ফুল-এইচডি+ (১০৮০x২৪০০ পিক্সেল)। শাওমি ১২এক্স- ব্যবহারকারীরা ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সমর্থন পাবেন।

এইচডিআর১০ সার্টিফিকেশন-সহ আসবে শাওমি ১২এক্স-এর স্ক্রিন। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রিয়ার প্যানেলে বা পাওয়ার বাটনে ইন্টিগ্রেট করা থাকবে না। স্ক্রিনের একটি নির্দিষ্ট জায়গার উপর আঙুল রাখলেই আনলক হয়ে যাবে ফোন। অর্থাৎ এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

Xiaomi 12X যে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সাথে আসবে তা আগেই জানা গিয়েছে। এছাড়া ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে একটি ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা দেওয়া হবে। যদিও মোট কতগুলি ক্যামেরা থাকবে এবং অন্যান্য ক্যামেরার স্পেসিফিকেশনগুলি জানা সম্ভব হয়নি। Xiaomi 12X-এর ওজন হবে ১৪৫.৪ গ্রাম।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.