Xiaomi স্মার্টফোন প্রেমীদের জন্য সুখবর, ৮ ফেব্রুয়ারি গ্লোবালি লঞ্চ হচ্ছে MIUI 12.5

xiaomi-announced-miui-12-5-global-launch-date-8-february

গত ডিসেম্বরে Xiaomi তার ঘরেলু মার্কেটে MIUI 12 কাস্টম স্কিনের আপগ্রেড ভার্সন হিসাবে MIUI 12.5 এর ঘোষণা করেছিল। শাওমি এখন নতুন এই ইউজার ইন্টারফেসের গ্লোবাল লঞ্চের তারিখ প্রকাশ করেছে। শাওমির গ্লোবাল এমআইইউআই রম-এর অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে করা পোস্ট অনুযায়ী, আগামী ৪ ফেব্রুয়ারি MIUI 12.5-এর লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। ফেসবুকে এই ইভেন্টের লাইভ স্ট্রিমিং দেখা যাবে।

এছাড়া পোস্টে অবশ্য অন্য কিছু উল্লেখ করা হয় নি। তবে আমাদের অনুমান একই মঞ্চে ওইদিন শাওমি Mi 11 ফ্ল্যাগশিপ ফোনের গ্লোবাল লঞ্চের ঘোষণা করতে পারে। যদিও শাওমির তরফে সরকারিভাবে সেরকম কিছু বার্তা এখনও আসেনি।

চীনে Xiaomi Mi 9, Mi 10 সিরিজ, Redmi K20 এবং K30 সিরিজ, Redmi Note 7, Redmi Note 9 সিরিজের ফোনগুলিতে MIUI 12.5 রোলআউট হয়েছিল। গ্লোবাল লঞ্চের পর অঞ্চল ভেদে সেই তালিকায় বেশ কয়েকটি নতুন ডিভাইস সংযুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

চাইনিজ মার্কেটে উপলব্ধ MiUI 12.5-এর সাথে কাস্টম স্কিনটির গ্লোবাল আপডেটের খুব একটা ফারাক থাকবে না। সেই হিসেবে আপডেটটি চলে আসার পর ব্যবহারকারীরা শাওমির ফোনে ক্লিপবোর্ড প্রোটেকশন সহ উন্নত প্রাইভেসি, ফাইল স্টোরে স্যান্ডবক্স মেকানিজম, নতুন এমআইইউআই নোট, ডেস্কটপের সাথে কানেক্ট করার জন্য MIUI+, ফ্লোটিং উইন্ডোজ প্রভৃতি ফিচার পাবেন। এখন দেখার বিষয়, চীনে MIUI 12.5-এ যেসব ফিচার সংযুক্ত করা হয়েছে, তার মধ্যে শাওমি গ্লোবাল ভার্সনে কতগুলো ফিচারকে অর্ন্তভুক্ত করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন