ল্যাপটপ ও ফোন একসাথে চার্জ হবে, Xiaomi Beard Trimmer 2 এর সাথে Mi Power Bank Hypersonic ভারতে লঞ্চ হল

Xiaomi Beard Trimmer 2, Mi Power Bank Hypersonic আজ ভারতে লঞ্চ হল

xiaomi-beard-trimmer-2-mi-power-bank-hypersonic-launched-in-india-price-rs-2199-specifications-availablity

ইলেক্ট্রনিক্স গ্যাজেট থেকে হোম অ্যাপ্লায়েন্স, কোনো কিছুই লঞ্চ করতে বাকি রাখেনি চীনা টেক ব্র্যান্ড Xiaomi। লঞ্চের এই ধারাকে বজায় রেখে আজ সংস্থাটি তাদের পোর্টফোলিওতে আরেকটি নতুন ডিভাইসকে যুক্ত করেছে। Xiaomi Beard Trimmer 2 নামের এই নয়া ট্রিমার, LED ব্যাটারি ডিসপ্লে, ০.৫ মিমি প্রিসিয়ন (নির্ভুলতা), ৪০টি লেন্থ সেটিংস এবং IPX7 ওয়াটারপ্রুফ রেটিং সহ এসেছে। এটি একক চার্জে ১.৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে জানা গেছে। একই সাথে, শাওমি, গত জুলাই মাসে ক্রাউডফান্ডিং (Crowdfunding) প্রোগ্রামের অধীনে Mi Power Bank Hypersonic চার্জিং ডিভাইসকে লঞ্চ করেছিল। এখন ভারতে এই পাওয়ার ব্যাঙ্কটির বিক্রয়কার্য শুরু করা হবে, বলে ঘোষণা করা হয়েছে। সংস্থার ‘সবচেয়ে শক্তিশালী’ ও ‘ফিচারে সমৃদ্ধ’ এই পাওয়ার ব্যাঙ্কে ৫০ ওয়াট ফাস্ট-চার্জিং এবং ট্রিপল-পোর্ট কানেক্টিভিটি সাপোর্ট করবে। ২০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা Mi power bank HyperSonic স্মার্টফোনের পাশাপাশি ল্যাপটপকেও ‘হাইপার ফাস্ট’ গতিতে চার্জ করার ক্ষমতা রাখে।

Xiaomi Beard Trimmer 2, Mi Power Bank Hypersonic দাম ও প্রাপ্যতা

ভারতে শাওমি বিয়ার্ড ট্রিমার এর দাম রাখা হয়েছে ১,৯৯৯ টাকা। তবে লঞ্চ অফার হিসাবে আসন্ন ‘Diwali With Mi’ সেলে এটিকে ১,৭৯৯ টাকায় বিক্রি করা হবে। ট্রিমারটি আগামী ৩রা সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম স্টোর, এমআই স্টুডিও, অ্যামাজন এবং অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। এই নয়া বিয়ার্ড ট্রিমারকে ম্যাট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

এমআই পাওয়ার ব্যাঙ্ক হাইপারসনিক -এর দাম ৩,৫৯৯ টাকা রাখা হয়েছে। এটির সেল শুরু হবে ৩রা অক্টোবর দুপুর ১২টা থেকে। ম্যাট ব্ল্যাক কালারের অপশনের সাথে আসা এই পাওয়ার ব্যাঙ্ক, শাওমির অফিসিয়াল ওয়েবসাইট (Mi.com), এমআই হোম স্টোর, ফ্লিপকার্ট, অ্যামাজন এবং অফলাইন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে।

Xiaomi Beard Trimmer 2 স্পেসিফিকেশন ও ফিচার

শাওমি বিয়ার্ড ট্রিমার ২, সেলফ-শার্পিং স্টেইনলেস স্টিল ব্লেড সহ এসেছে, যা ০.৫ মিমি প্রিসিয়ন (নির্ভুলতা) অফার করবে। এটি, ৬,০০০ ব্লেড মুভমেন্ট / সেকেন্ড স্পিডে রোটেট করবে এবং এতে ৪০টি লেন্থ (দৈর্ঘ্যে) সেটিংস বর্তমান। এই বিয়ার্ড ট্রিমারে একটি LED ব্যাটারি ডিসপ্লে আছে, যার সাহায্যে ইউজাররা ব্যাটারি লেভেল দেখতে পারবেন। এই ব্যাটারিকে ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ফুল চার্জ করতে প্রায় ২ ঘন্টা সময়ে লাগবে। ডিভাইসটি একক চার্জ ৯০ মিনিট পর্যন্ত এবং ১২ মিনিটের স্বল্প চার্জ ৬ মিনিট পর্যন্ত কর্ডলেস রানটাইম সরবরাহ করবে বলে শাওমির দাবি। ইউজাররা এই ট্রিমারকে কর্ড সহ অর্থাৎ চার্জিং অবস্থাতেও ব্যবহার করতে পারবেন।

শাওমি, তাদের এই নতুন বিয়ার্ড ট্রিমারে ট্র্যাভেল লক যুক্ত করেছে, যাতে শেভিং করার সময়ে ট্রিমার বা ব্যাটারি নিরাপদ থাকে। শাওমি বিয়ার্ড ট্রিমার ২ -এর রিটেল বক্সে – একটি ক্লিনিং ব্রাশ, একটি ইউএসবি টাইপ-সি কেবল, ০.৫ মিমি-১০ মিমি এবং ১০.৫ মিমি-২০ মিমি দৈর্ঘ্যের দুটি চিরুনি সামিল থাকছে। এই বিয়ার্ড ট্রিমারটি IPX7 রেটিং প্রাপ্ত, ফলে এটিকে জলে ধুয়েও ব্যবহার করা যেতে পারে।

Mi Power Bank Hypersonic স্পেসিফিকেশন

এমআই পাওয়ার ব্যাঙ্ক হাইপারসনিক -কে জুলাই মাসে একটি ক্রাউডফান্ডিং ক্যাম্পেইনের মাধ্যমে লঞ্চ করা হয়েছিল। এতে তিনটি চার্জিং পোর্ট রয়েছে। যার মধ্যে, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট। এই পোর্টের মাধ্যমে ল্যাপটপ এবং স্মার্টফোন উভয় ডিভাইসকেই চার্জ করা সম্ভব। এমআই পাওয়ার ব্যাঙ্ক হাইপারসনিক -এর ব্যাটারি ক্যাপাসিটি ২০,০০০ এমএএইচ। এতে ৫০ ওয়াট ফাস্ট-চার্জিং বা এমআই -এর ভাষায় ‘হাইপার ফাস্ট’ ৫০ ওয়াট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। তবে দুটি ইউএসবি টাইপ-এ পোর্টকে যদি ডুয়েল কানেকশন মোডে ব্যবহার করা হয়, তবে প্রতিটি পোর্ট ১৫ ওয়াট আউটপুট দেবে। আর স্বতন্ত্র ভাবে পোর্টগুলি ২২.৫ ওয়াট পর্যন্ত চার্জিং স্পিড সরবরাহ করবে।

শাওমি দাবি করেছে, তাদের এই নয়া পাওয়ার ব্যাঙ্কটি স্মার্টফোনের ক্ষেত্রে ৫০ ওয়াট এবং ল্যাপটপের ক্ষেত্রে ৪৫ ওয়াট (পাওয়ার ডেলিভারি: ৩.০) দ্রুত চার্জিং সরবরাহ করবে। ৪,৫০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনকে ফুল চার্জ করতে ১ ঘন্টা ৫ মিনিট সময় নেবে এই পাওয়ার ব্যাঙ্কটি। আর নিজে ফুল চার্জ হতে এর সময় লাগে পুরো ৩ ঘন্টা ৫০ মিনিট।

তদুপরি, ফাস্ট চার্জিং ফিচার ব্যতীত, এমআই-এর এই প্রিমিয়াম পাওয়ার ব্যাঙ্কে ‘লো পাওয়ার চার্জিং’ নামে একটি মোড সামিল থাকছে। যা ব্লুটুথ হেডসেট, ফিটনেস ব্যান্ড, স্মার্টওয়াচের মতো লো-পাওয়ার আউটপুট যুক্ত গ্যাজেটকে চার্জ করার করার সময় ব্যবহার করতে হবে। এই লো-পাওয়ার চার্জিং মোডকে অন করতে ডিভাইসের পাওয়ার বাটনে ডাবল ট্যাপ করতে হবে। এলিগেন্ট লুকের সাথে আসা এই পাওয়ার ব্যাঙ্কটির, বডি স্ট্রাকচারে হাই-কোয়ালিটির PC + ABS মেটেরিয়াল ব্যবহার করা হয়েছে। ফলে এটি ওজনে হালকা হওয়ার পাশাপাশি যথেষ্ট মজবুত হবে। শাওমি পাওয়ার ব্যাঙ্ক হাইপারসনিক -এর পরিমাপ ১৫৭.৩x৭৩.৫x২৭.৫ মিমি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।