লাখ টাকার Mi ফোন কিনতে ইচ্ছুক? জানতে চাইলেন Xiaomi এর সিইও

xiaomi-ceo-asked-fan-whether-they-want-to-buy-10000-yuan-mi-phones

স্মার্টফোন কোম্পানি Xiaomi বাজেট রেঞ্জ বা মিড রেঞ্জ স্মার্টফোন আনার জন্যআমাদের কাছে জনপ্রিয়। যদিও চীনা কোম্পানিটি Mi 10 সহ বেশ কয়েকটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছে। তবে এর অর্থ এটা নয় যে, শাওমি বাজেট রেঞ্জ ছেড়ে ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনার পরিকল্পনা করছে। কিন্তু সম্প্রতি Xiaomi এর সিইও, Lei Jun এর একটি পোস্ট সেই জল্পনা উসকে দিল। আসলে একটি উইবো পোস্টে শাওমির সিইও জানতে চেয়েছেন, তাদের ফ্যানরা কি কোনো Mi সিরিজের ফোন কিনতে চায়, যার দাম হবে ১০,০০০ ইউয়ান, যা ভারতীয় মূল্যে প্রায় ১,১২,৬০০ টাকা।

তিনি আরো জানতে চান যে, আদৌ কি মানুষ ১ লাখ টাকার বেশি মূল্যের কোনো Xiaomi ফোন কিনতে চায়? যদি চায় থামলে তারা এই ফোনে কি কি বৈশিষ্ট্য চায় এবং এটি দেখতে কেমন হওয়া উচিত বলে তারা মনে করে। যদিও তিনি এই পোস্টে কোনো ফোনের নাম উল্লেখ করেননি।

প্রসঙ্গত ২০১৯ সাল থেকেই শোনা যাচ্ছে Xiaomi ফোল্ডিং ফোনের ওপর কাজ করছে। এই বছরের শেষে শাওমির তিনটি ফোল্ডিং ফোন বাজারে আসতে পারে সম্প্রতি জানা গিয়েছিল। যেহেতু ফোল্ডিং ফোনের দাম অনেক বেশি হয়, তাই অনেকে মনে করেছেন Lei Jun আসলে ইঙ্গিতে শাওমির ফোল্ডিং ফোনের বিষয়ে বলতে চেয়েছেন, যার দাম ১ লাখ টাকার কাছাকাছি থাকবে।

গতমাসে চীনের সাবওয়েতে শাওমির ফোল্ডিং ফোন হাতে এক ব্যক্তিকে দেখা গিয়েছিল, যেটি MIUI 12 কাস্টম স্কিন দ্বারা চালিত। একজন টিপ্সটার সেই ছবি Weibo তে পোস্ট করেছিলেন। XDA Developers এর রিপোর্ট অনুযায়ী, শাওমির এই ফোল্ডিং ফোনে Samsung এর UTG টেকনোলজি (আলট্রা থিন ফ্লেক্সিবল গ্লাস) ব্যবহার করা হবে। এর ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ থেকে ১২০ হার্টজ। এই ফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন