শীঘ্রই বদলে যাবে আপনার Xiaomi ফোন, ২৭ এপ্রিল লঞ্চ হবে MIUI 12

খুব শীঘ্রই বদলে যেতে চলেছে আপনার শাওমি ফোন। কারণ ভারতের নম্বর ওয়ান স্মার্টফোন নির্মাতা কোম্পানি Xiaomi জলদি লঞ্চ করছে তাদের নতুন কাস্টম ইউআই MIUI 12 । কোম্পানি আজ এর অফিসিয়াল লঞ্চ ডেট সামনে এনেছে। কোম্পানির তরফে বলা হয়েছে কাস্টম ইউজার ইন্টারফেস কে ২৭ এপ্রিল লঞ্চ করা হবে। কোম্পানির এই অ্যান্ড্রয়েড স্ক্রিনের পরবর্তী ভার্সনে আমরা উন্নত ফিচার দেখতে পাবো।

এমআইইউআই ১২ সম্পর্কে বলতে গিয়ে শাওমি জানিয়েছে, ব্যবহারকারীরা ডিভাইসে স্ট্রিমলাইংয়ের অভিজ্ঞতা পাবেন। নতুন এই কাস্টম ইউজার ইন্টারফেসে কোম্পানি আপডেটেড ডার্ক মোড ফিচার দেবে। ডার্ক মোড ২.০ নামের এই নতুন মোডটি কীভাবে কাজ করবে সে সম্পর্কে কোম্পানি বিস্তারিত জানিয়েছে। কোম্পানি আগের ডার্ক মোড ফিচারের সাথে আরও কিছু বৈশিষ্ট্য যুক্ত করেছে। এর ফলে নতুন এই ডার্ক মোড আপনার ফোনের ওয়ালপেপারকে পুরোপুরি অন্ধকার করবে না। কোম্পানি আলোর গ্রেডিয়েন্ট ট্রানজিশন এটির উপর প্রয়োগ করবে।

এই গ্রেডিয়েন্ট দিন রাতের হিসাবে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হবে এবং ব্যবহারকারীর চোখে কোনো চাপ পড়তে দেবে না। যদিও এই মুহূর্তে এটি পরিষ্কার নয় যে, MIUI 12 এর এই বৈশিষ্ট্যটি কেবলমাত্র কয়েকটি নির্বাচিত সিস্টেম চিত্রগুলিতেওয়ালপেপারে কাজ করবে নাকি সমস্ত ওয়ালপেপারে কাজ করতে পারবে। যদি সমস্ত ওয়ালপেপারে এই ফিচার কাজ করে, তবে এটি যে হবে এমআইইউআই ১২ এর বড় বৈশিষ্ট্য তাতে সন্দেহ নেই। পাশাপাশি এই কাস্টম ইউজার ইন্টারফেসে ওয়েট এডজাস্টমেন্ট ফিচার থাকবে, যার সাহায্যে সিস্টেম টেক্সটের বোল্ডনেস কমানো বাড়ানো যাবে।

শাওমির তরফে শীঘ্রই MIUI 12 এর সমস্ত ফিচার জানানো হবে। এই আপডেট কোম্পানি কম করে ৪০ টি স্মার্টফোনে দিতে পারে বলে রিপোর্টে দাবি করা হয়েছে। এর বিটা ভার্সন সেপ্টেম্বরে আনা হতে পারে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।