চোখের পলকে ফুল চার্জ হবে ফোন, শাওমি আনছে সবচেয়ে শক্তিশালী চার্জার

xiaomi-fast-charger-video-leaked-online-may-launch-soon

স্মার্টফোনে ফাস্ট চার্জিং একটি জনপ্রিয় ফিচার। দিন কে দিন ফাস্ট চার্জিং টেকনোলজি আরও উন্নত হচ্ছে। কিছুদিন আগেই অপ্পো ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে তাদের রেনো সিরিজ লঞ্চ করেছিল। তবে এবার আরেক চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi নিয়ে আসছে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। প্রসঙ্গত গতবছর শাওমি 100W Super Charge Turbo Wired টেকনোলজি সামনে এনেছিল। যদিও কোম্পানি এর কমার্শিয়াল লঞ্চ এখনও করেনি।

তবে শীঘ্রই কোম্পানি তা করতে পারে বলে জানা গেছে। এছাড়াও শাওমির আরও একটি শক্তিশালী চার্জারের ভিডিও অনলাইনে ফাঁস হয়েছে, যেটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জার। এই চার্জার সাধারণ চার্জারের তুলনায় বেশি ভারী ও বড় নজরে এসেছে। এই চার্জারে আমেরিকান প্লাগ দেওয়া হয়েছে। ভিডিওটি চীনের সোশ্যাল মিডিয়ায় দেখতে পাওয়া গেছে।

এদিকে গতবছর শাওমি বেজিং এ অনুষ্ঠিত একটি ডেভেলপার কনফারেন্সে নতুন এই সুপার চার্জিং প্রযুক্তিকে সামনে এনেছিল। সেখানে তারা একটি ভিডিওর মাধ্যমে শাওমি ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো এবং অপ্পো-র Super VOOC প্রযুক্তির মধ্যে পার্থক্য দেখিয়েছিল। সেই ভিডিও অনুযায়ী, শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এর মাধ্যমে যেখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ১৭ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হয়ে যাচ্ছিল, সেখানে ৩,৭০০ এমএএইচ ব্যাটারি Super VOOC প্রযুক্তির সাহায্যে ১৭ মিনিটে ৬৫ শতাংশ চার্জ হচ্ছিল।

ভিডিও তে দেখা গিয়েছিল, শাওমির ১০০ ওয়াট ফাস্ট চার্জিং এর মাধ্যমে কত দ্রুত ৪,০০০ এমএএইচ ব্যাটারি ফুল চার্জ হচ্ছে। উদাহরণস্বরূপ বলা চলে, Redmi Note 8, Redmi Note 7 সিরিজ এবং Redmi K20 সিরিজ এর স্মার্টফোনগুলি ২০ মিনিটের কম সময়ে ফুল চার্জ হবে। শাওমি জানিয়েছে ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো টেকনোলজি ৯ ফোল্ড চার্জ প্রটেকশন এবং হাই ভোল্টেজ চার্জ পাম্পের সাথে নিয়ে আসা হয়েছে। কোম্পানির মতে, ৯ টির ফোল্ডের মধ্যে ৭ টি ফোল্ড মাদারবোর্ডের সুরক্ষার জন্য এবং ২ টি ফোল্ড ব্যাটারির সুরক্ষার জন্য ব্যবহার হয়েছে।