জুনে লঞ্চ হবে শাওমির ফোল্ডিং ফোন, দেখে নিন ফিচার ও ডিজাইন

স্মার্টফোনের বাজার যেন হটাৎ করেই পরিবর্তন হয়ে গেলো। বেশিরভাগ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড একঘেয়ে স্মার্টফোনের ডিজাইন ছেড়ে ফোল্ডিং ফোনে মনোনিবেশ করতে শুরু করেছে। এবারে বার্সোলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের মুখ্য আকর্ষণ ছিল ফাইভজি ও ফোল্ডিং ফোন।দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ও চীনা কোম্পানি হুয়াওয়ে ইতিমধ্যেই ঘোষণা করেছে তাদের আপকামিং ফোল্ডিং ফোনের কথা। এবার আরেক চীনা কোম্পানি শাওমি জুনে ফোল্ডিং ফোন লঞ্চ করবে বলে জানা গেছে।

শাওমির ফোল্ডিং ফোনটির একটি ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হয়। তাতে দেখা গেছে এই ফোনে বেজেল লেস ডিসপ্লে ও পাঞ্চ হোল ডিসপ্লে, দুইরকম ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পোট্রেইট ও আলট্রা ভিডিও শুটের জন্য মোট তিনটি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনে প্রসেসর হিসাবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট দেওয়া হতে পারে। আবার দুটি ডিসপ্লের একটি হবে ১০ ইঞ্চি ও অন্যটি হবে ৬.৫ ইঞ্চি।

জুনে লঞ্চ হবে শাওমির ফোল্ডিং ফোন, দেখে নিন ফিচার ও ডিজাইন

বহু প্রতীক্ষার পর অবশেষে স্যামসাং লঞ্চ করতে চলেছে তাদের প্রথম ফোল্ডিং ফোন ‘ গ্যালাক্সি ফোল্ড ।’ এই ফোনকে ঘিরে স্যামসাং প্রেমীদের মধ্যে কৌতুহলের সীমা নেই।আজ আমরা Galaxy Fold সম্পর্কে ৫টি তথ্য জানাবো।

Samsung Galxy Fold বিশ্বের প্রথম ফোল্ডিং ফোন না :

গ্যালাক্সি ফোল্ড স্যামসাং-র প্রথম ফোল্ডিং ফোন হলেও বিশ্বের প্রথম নয়। গতবছরে ক্যালিফোর্নিয়ার রয়েল কর্প এই সম্মান দখল করে নিয়েছে। তাদের ‘ফ্লেক্সিপাই’ ফোল্ডিং ফোনটির মূল্য ৯৫০০০ টাকা।

৬ টি ক্যামেরার ফোন :

স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ফোনে ৬ টি ক্যামেরা থাকবে বলে জানা গেছে।যার পিছনে থাকবে তিনটি সেন্সর (১৬+১২+১২ মেগাপিক্সেল)এবং সামনে থাকবে তিনটি সেন্সর(১০+১০+৮ মেগাপিক্সেল)।

খবরটি পুরোটা পড়তে এখানে ক্লিক করুন।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন