পিছনে তিনটি ক্যামেরার সাথে আসছে Xiaomi-র ফোল্ডিং ফোন

বাজার চলতি স্মার্টফোন ছেড়ে এবার স্বাদ বদল করতে চলেছে চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি। ভারতের নাম্বার ওয়ান এই স্মার্টফোন কোম্পানি খুব শীঘ্রই তাদের প্রথম ফোল্ডিং ফোন লঞ্চ করবে। সম্প্রতি কোম্পানি এই ফোনের পেটেন্ট ডিজাইন সামনে এনেছে। আপনাকে জানিয়ে রাখি এই বছর ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত হওয়া MWC 2019 ইভেন্টে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ও হুয়াওয়েও তাদের ফোল্ডিং ফোন প্রদর্শন করেছিল । এরপর স্যামসাং কয়েকমাস আগে তাদের প্রথম ফোল্ডিং ফোন লঞ্চ করে।

কিছুদিন আগে শাওমির ফোল্ডিং ফোনটির একটি ভিডিও ইন্টারনেটে ফাঁস হয়। তাতে দেখা গেছে এই ফোনে বেজেল লেস ডিসপ্লে ও পাঞ্চ হোল ডিসপ্লে, দুইরকম ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পোট্রেইট ও আলট্রা ভিডিও শুটের জন্য মোট তিনটি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনে প্রসেসর হিসাবে স্ন্যাপড্রাগন 855 চিপসেট দেওয়া হতে পারে। আবার দুটি ডিসপ্লের একটি হবে 10 ইঞ্চি ও অন্যটি হবে 6.5 ইঞ্চি।

এদিকে আগামী বছর আরও কয়েকটি ফোল্ডিং ফোন আমরা দেখতে পাবো । এরমধ্যে হুয়াওয়ে ও ওপ্পো শুরুতেই এই ডিজাইনের ফোন আনতে পারে। কিছুদিন আগে ওপ্পো-র ভাইস প্রেসিডেন্ট ব্রায়ান শেন, Weibo তে এই ফোনের একটি প্রোটোটাইপ শেয়ার করেছিলেন । প্রোটোটাইপটি দেখে বোঝা যাচ্ছে ফোনটি ফোল্ডিং হবে এবং পিছনে ক্যামেরা স্ট্রিপ থাকবে। এছাড়াও ZTE ও গুগল, ফোল্ডিং ফোন লঞ্চ করবে বলে গুজব ছড়িয়েছিলো।

পড়ুন : Tata Sky এর বিরাট চমক, এই বিশেষ সুবিধা এবার আপনার জন্য

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!