Mi 10T Pro ছাড়া বিয়ে করব না! যুবককে বিয়ের পিঁড়ির দিকে এগিয়ে দিল Xiaomi

কলেজের গন্ডি পেরোতে না পেরোতেই বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন কিংবা পাড়া-পড়শির মুখে মুখে ফেরে তিন শব্দের একটি প্রচলিত প্রশ্ন – “বিয়ে কবে করছিস”? বিরক্ত হলেও আমরা অনেকেই স্বাভাবিক প্রতিক্রিয়া দিয়ে প্রসঙ্গটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করি। সেক্ষেত্রে কেউ কেউ আবার উত্তরে কিছু নির্দিষ্ট মাপকাঠির কথা জানিয়ে বলেন “অমুক জিনিস না পাওয়া বা না হওয়া অবধি বিয়ে করছি না”; এই ধরণের উত্তরে বা পরিকল্পনায় কিছুটা হলেও নির্বিঘ্নে ব্যাচেলর জীবন উপভোগ করা যায়। কিন্তু রসিকতা করে ঠিক এমনই কিছু উত্তর দিয়ে জীবনের স্বাদ বদলে গেল এলাহাবাদের এক ব্যক্তির! সৌজন্যে ভারতের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi।

আসলে কামাল আহমাদ নামের ওই ব্যক্তি, টুইটারে ‘Mi Fan’ হিসেবে বেশ সক্রিয়। গত ১১ই ডিসেম্বর, কোনো বন্ধুর বিবাহ সম্পর্কিত প্রশ্নের উত্তরে তিনি টুইট করে জানান Xiaomi-র Mi 10T Pro স্মার্টফোনটি হাতে না পাওয়া অবধি তিনি বিয়ে করবেন না। কামালের বৈবাহিক পরিকল্পনা সম্পর্কে আমরা নিশ্চিত নই (বলা ভালো এটি আমাদের গুরুত্বপূর্ণ নয়), তবে তিনি যে Xiaomi-র ফ্ল্যাগশিপ ফোনটি পেতে চেয়েছিলেন সে কথা স্পষ্ট! আশ্চর্যজনক ব্যাপার এটাই যে, গতকাল অর্থাৎ ২১শে ডিসেম্বর এই এমআই ডিভাইস প্রেমীকে বিনামূল্যে একটি Mi 10T Pro স্মার্টফোন দিয়েছে চীনা টেক জায়ান্ট সংস্থাটি। শুধু তাই নয়, শাওমির ভারতীয় শাখার প্রধান মনু কুমার জৈন টুইট পোস্টে মজা করে ওই ব্যক্তিকে বিয়ের জন্য উৎসাহিত করেছেন।

স্বাভাবিকভাবেই শাওমির এই পদক্ষেপটি সম্পর্কে জানার পর থেকে সোশ্যাল মিডিয়ায় বেশ হইচই ফেলেছেন নেটিজেনরা। কিন্তু বিয়েতে উৎসাহ দেওয়ার জন্য বিনামূল্যে ফোন উপহার! নাকি এর পেছনে রয়েছে অন্য কোনো গল্প? সূত্রের অনুসারে, কামাল, ব্র্যান্ডের বহু প্রোগ্রামে অংশগ্রহণ করেছিলেন। ওই রকমই কোনো প্রোগ্রাম থেকে তিনি পুরস্কারস্বরূপ একটি কুপন পান যা তাকে কাঙ্খিত ডিভাইসটি জেতার সুযোগ দেয়।

তবে যাইহোক, কামালের ভাগ্যদেবী যে তার ওপর বেশ প্রসন্ন সেকথা স্বীকার না করে উপায় নেই! তিনি বিনামূল্যে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের স্মার্টফোন তো পেয়েছেনই, উপরন্তু খোদ শাওমি ইন্ডিয়ার প্রধান তাকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন। সেক্ষেত্রে গতকাল ডিভাইসটি হাতে পেয়ে শাওমি এবং মনু কুমারকে ধন্যবাদ জানাতে ভোলেননি কামাল।

কী বিশেষত্ব শাওমির এই ফ্ল্যাগশিপ ফোনের?

Mi 10T Pro ডিভাইসটি সহজেই প্রিমিয়াম ডিভাইস প্রেমীদের আকর্ষিত করতে পারে কারণ, এই ৫জি ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। অন্যান্য ফিচারের কথা বললে ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৬৫ এসওসি প্রসেসর, ৮ জিবি র‌্যাম রয়েছে এবং ইউএফএস ৩.১ স্টোরেজ উপলব্ধ। এটি ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে পাওয়া যাবে। এছাড়া, এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি রয়েছে, ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ।

শুধু তাই নয়, এই ‘Mi’ ব্র্যান্ডনেম যুক্ত ফ্ল্যাগশিপ ফোনে ফটোগ্রাফির জন্য ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে যাতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারী লেন্স, ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। শাওমির দাবি, এই ফোনটি সেরা ছবি ক্যাপচার করতে বা ভিডিও রেকর্ড করতে সক্ষম। এমনকি, এই ফোনটিকে তার বিয়ের শুটিংয়ের জন্য ব্যবহার করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন মনু কুমার জৈন!

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.