অফলাইনে বিক্রি বাড়াতে ভারতে ৩০০০ Mi Store খুললো Xiaomi

ভারতে Xiaomi ব্র্যান্ডের জনপ্রিয়তা সম্পর্কে আপনারা অবগত। পাঁচ বছর ধরে সংস্থার ফোনগুলির তুমুল চাহিদা রয়েছে এদেশের মানুষের মধ্যে। স্মার্টফোনের পাশাপাশি শাওমি – টিভি এবং আরো ইলেকট্রনিক গ্যাজেট বাজারে এনেছে। প্রথম দিকে সংস্থাটি Flipkart বা Amazon India-র পাশাপাশি নিজস্ব অনলাইন প্ল্যাটফর্ম Mi Store থেকে তার প্রোডাক্টগুলি বিক্রি করার চেষ্টা করতো। এরপরে, সংস্থাটি অফলাইনে বিক্রি বাড়াতে দেশের বেশ কিছু জায়গায় Mi স্টোর নামে কয়েকটি শপ খোলে। আর এই পদক্ষেপ শাওমিকে রেকর্ড ব্রেকিং সাফল্য এনে দেয়।

২০১৮ সালের নভেম্বরে সংস্থাটি ৫০০টি Mi স্টোর খুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে জায়গা করে নেয়। আবার গত বছরের আগস্টে, সংস্থাটি ২,০০০টি অফলাইন স্টোর ওপেন করে। তবে সম্প্রতি এই চীনা প্রযুক্তি জায়ান্ট আরো ১,০০০টি স্টোর চালু করে নতুন রেকর্ড তৈরি করেছে। অর্থাৎ বর্তমানে ভারতে সংস্থার ৩০০০টি Mi স্টোর রয়েছে।

২০১৪ সালে সংস্থাটি প্রথম ভারতে প্রবেশ করে, এবং বর্তমানে এটি এদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড। Xiaomi এই মুহূর্তে অনলাইন এবং অফলাইন, দুই মার্কেটেই সমান তালে রাজত্ব করছে। ফলে আগামী দিনে যদি সংস্থাটি আরো কয়েকটি Mi স্টোর চালু করে তবে নিঃসন্দেহে এটি ক্রেতাদের আরো কাছাকাছি পৌঁছে যেতে সক্ষম হবে।

এই বিষয়ে Mi India- সিওও মুরালিকৃষ্ণন উচ্ছ্বাসের সাথে জানিয়েছেন, সংস্থাটি ইউজার এবং পার্টনারদের কাছ থেকে অনবরত সমর্থন পেয়ে অত্যন্ত খুশি। খুব অল্প সময়ের মধ্যে সংস্থাটি দেশে তার রিটেল নেটওয়ার্ক শক্তিশালী করতে পেরেছে এবং ৩০০০টি অফলাইন শপ চালু করেছে। আগামী দিনে তারা, শাওমি ফ্যানদের জন্য আরো নতুন উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে হাজির হবে।