Redmi Note 11T 5G ফোনের পারফরম্যান্স খতিয়ে দেখতে Jio-র সাথে হাত মেলাল Xiaomi

ল্যাব ট্রায়ালে রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোন উচ্চ গতির ডাউনলোড স্পিড স্পর্শ করেছে

xiaomi-in-partnership-with-jio-conducts-5g-trials-for-upcoming-redmi-note-11t-5g

ভারতের বাজারে আসন্ন 5G স্মার্টফোনের সক্ষমতা পরখ করতে এবার Reliance Jio’র সাথে বাণিজ্যিক চুক্তিতে সামিল হলো রেডমি ইন্ডিয়া (Redmi India)। উভয় সংস্থা যৌথভাবে 5G ট্রায়ালের কাজ চালাচ্ছে। উল্লেখ্য, আগামী ৩০শে নভেম্বর দেশীয় বাজারে পদার্পণ করতে চলেছে Redmi Note 11T স্মার্টফোন। এই নতুন 5G ডিভাইস সদ্য চীনে লঞ্চ হওয়া Redmi Note 11 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। সেক্ষেত্রে ভারতীয় ক্রেতাদের জন্য বাজারে আনার আগে প্রস্তুতকারক সংস্থা রেডমি আলোচ্য স্মার্টফোনের পারফরম্যান্স খতিয়ে দেখতে চাইছে বলে আমাদের ধারণা। আর সেজন্যেই তারা Reliance Jio’র সাথে সহযোগিতামূলক চুক্তিতে সামিল হয়েছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, চীনা সংস্থা শাওমির (Xiaomi) সাব ব্র্যান্ড হিসেবে পরিচিত রেডমি দেশীয় স্মার্টফোনের বাজারে একটি পরিচিত নাম। আসন্ন ফোনের সক্ষমতা যাচাই করতে তারা এর মধ্যেই জিও’র সহযোগিতায় 5G স্ট্যান্ডঅ্যালোন ল্যাব ট্রায়াল চালিয়েছে। এই ট্রায়ালের ফলাফল রীতিমতো চমকপ্রদ বলে সংস্থার দাবী। এটি বিভিন্ন পরিস্থিতিতে আসন্ন রেডমি নোট ১১টি ৫জি ডিভাইসের সক্ষমতাকে সুনিশ্চিত করেছে। ফলাফলের কথা মাথায় রাখলে আলোচ্য ডিভাইস ক্রেতাদের উন্নত 5G এন্ড-ইউজার অভিজ্ঞতা প্রদান করবে বলে সংস্থাটি জানিয়েছে।

প্রস্তুতকারক সংস্থার বক্তব্য অনুযায়ী ল্যাব ট্রায়ালে আলোচ্য রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোন উচ্চ গতির ডাউনলোড স্পিড স্পর্শ করেছে। সমস্ত দিকের কথা মাথায় রাখলে এই ডিভাইস ইউজারদের নিরাশ করবেনা বলে সংস্থার বক্তব্য। প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন যে আসন্ন রেডমি ডিভাইস মোট ৭টি ব্যান্ডের (SAn1/ n3/ n5/n8/ n28/ n40/ n78 and NSA: n1/n3/n40/n78) সাপোর্ট সহ আসতে চলেছে।

Redmi Note 11T 5G ডিভাইসের সম্ভাব্য স্পেসিফিকেশন

একথা আগেই উল্লেখ করেছি যে রেডমি নোট ১১টি ৫জি ডিভাইস সম্প্রতি চীনের বাজারে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ স্মার্টফোনের রিব্র্যান্ডেড ভার্সন। সেক্ষেত্রে দুটি ফোনের স্পেসিফিকেশন প্রায় একই হবে। ফলে আমরা ধরে নিতে পারি আসন্ন এই ডিভাইসে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে দেখা যেতে পারে। এই ডিসপ্লে ২,৪০০ x ১,০৮০ পিক্সেল রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। একইসাথে এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ (Mediatek Dimensity 810) অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হতে পারে।

সর্বোপরি Redmi Note 11T 5G ডিভাইস তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে (৬+৬৪ জিবি/৬+১২৮ জিবি/৮+১২৮ জিবি) উপলব্ধ হতে পারে। দুর্দান্ত ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড সেন্সরের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে। উপরন্তু সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। ফোনটি ৫,০০০ এমএএইচ (mAh) ব্যাটারি সক্ষমতার সাথে আসতে পারে। এই স্মার্টফোন অ্যাকুয়ামেরিন ব্লু, ম্যাট ব্ল্যাক এবং স্টারডাস্ট হোয়াইট রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। এর দাম রাখা হবে ২০,০০০ টাকার কম।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020