কেবল ৫ মিনিটে মিলবে লোন, Xiaomi আনলো Mi Credit

দীর্ঘদিন অ্যাপ ও ইলেক্ট্রনিক্স গ্যাজেটের উপর কাজ করার পর Xiaomi এবার ফিন্যান্সিয়াল সেক্টরে পা রাখতে চলেছে। গতকাল কোম্পানিটি তাদের Mi Credit অ্যাপ সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করেছে। শাওমির তরফে বলা হয়েছে এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা ৫ মিনিটে লোন পাবে। এই অ্যাপটিতে একটি বিশেষ ফিচার দেওয়া হয়েছে, যার মাধ্যমে গ্রাহকরা অন্যদের সাথে রিকোয়েস্ট শেয়ার করতে পারবে এবং অন্যকে সাহায্য ও করতে পারবে।

শাওমির অ্যাপ ফ্যামিলিতে আসা এই নতুন অ্যাপকে নিয়ে বিভ্রান্ত হওয়ার আগে আমরা আপনাকে জানিয়ে রাখি, এটি Mi Pay থেকে আলাদা একটি অ্যাপ। Mi Pay ইতিমধ্যেই প্লে স্টোরে উপলব্ধ। এটি কোম্পানির ইউপিআই ভিত্তিক পেমেন্ট অ্যাপ। যার মাধ্যমে ব্যবহারকারীরা Paytm এবং PhonePe এর মতো বিভিন্ন বিল পেমেন্ট বা লেনদেন করতে পারবে। আর Mi Credit এর মাধ্যমে গ্রাহকরা ঝটপট লোন পাবে।

প্রাইভেসির প্রশ্নে কোম্পানি বলেছে যে সমস্ত গ্রাহকের ডেটা পুরোপুরি এনক্রিপ্ট করা হবে এবং কেবল ভারতের সার্ভারে ডেটা স্টোর করা হবে। মি ক্রেডিট অ্যাপের মাধ্যমে লোন দেওয়ার জন্য শাওমি ভারতের আদিত্য বিড়লা ফিনান্স লিমিটেড, মানি ভিউ, আর্লি স্যালারি, জেস্টমানির মতো ব্র্যান্ডের সাথে হাত মিলিয়েছে। এখানে গ্রাহকের ছবি, ঠিকানা পরিচয়, প্যান কার্ড আপলোড করতে হবে। এরপর তার ক্রেডিট স্কোর চেক করা হবে। ক্রেডিট স্কোরের ভিত্তিতে লোন দেওয়া হবে।

মি ক্রেডিটের মাধ্যমে নেওয়া লোনের সুদের বিষয়ে কথা বললে আপনাকে মাসিক ১.৩৫% সুদ দিতে হবে যা বছরে ১৬.২% হবে। কোম্পানি জানিয়েছে, মি ক্রেডিটের পরিষেবাটি বর্তমানে ১০ টি রাজ্যে ১,৫০০ পিন কোডে উপলব্ধ।

আপাতত ২৮ কোটির বেশি লোন দেওয়া হয়েছে :

মি ক্রেডিট হ’ল এমআই ব্যবহারকারীদের জন্য চালু করা কোম্পানির তৃতীয় ভ্যালু অ্যাডেড ইন্টারনেট পরিষেবা। এর আগে কোম্পানি মি মিউজিক এবং মি ভিডিও অ্যাপ চালু করেছিল। যুবকদের তাত্ক্ষণিক ব্যক্তিগত লোন প্রদান করবে মি ক্রেডিট । শাওমি জানিয়েছে যে, পরীক্ষার পর্যায়ে তারা অ্যাপটির সাহায্যে ২৮ কোটিরও বেশি লোন দিয়েছে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!