রোদে চার্জ হবে আপনার ফোন, Xiaomi আনলো সোলার পাওয়ার ব্যাংক

বাড়ির বাইরে বার হলেই আমরা ফোন চার্জ নিয়ে চিন্তায় থাকি। এমন কোথাও যদি ঘুরতে যাই যেখানে আজও বিদ্যুৎ পৌঁছায়নি তাহলে ফোন নিশ্চিতভাবে বন্ধ রাখতে হয়। এই সমস্যার সমাধান করলো Xiaomi। চীনা এই স্মার্টফোন কোম্পানিটি সোলার পাওয়ার ব্যাংক নিয়ে এসেছে। Youpin প্ল্যাটফর্মে কোম্পানি তাদের এই নতুন ভাবনার পাওয়ার ব্যাংক লঞ্চ করেছে এবং এই YEUX পাওয়ার ব্যাংককে বাইরে যাওয়ার জন্যই কোম্পানি ডিজাইন করা হয়েছে।

সোলার পাওয়ার ব্যাংকটি ব্যাগপ্যাকের সাথে যুক্ত করা যায় এবং সাইক্লিং, হাইকিং বা ক্যাম্পিং করার সময় কোনো অসুবিধা হয়না। এর দাম রাখা হয়েছে ৩৪৯ ইউয়ান (প্রায় ৩,৬০০ টাকা)। YEUX সোলার মোবাইল পাওয়ার ব্যাংকটি তে হাই সেন্সিটিভ, সিঙ্গেল ক্রিস্টাল সিলিকন সোলার প্যানেল ব্যবহার করা হয়েছে। পুরানো সোলার প্যানেলের তুলনায় এর কনভার্সন রেট অনেক ভাল। এটি বৃষ্টির দিনেও রিচার্জ করা যায়।

এই পাওয়ার ব্যাংকে দেওয়া চার্জিং বোর্ড বিশেষ সোলার চিফ টেকনোলজির সাহায্যে রোদের তেজ কে বুঝতে পারে এবং সেই হিসাবে পাওয়ার সাপ্লাই করে। এতে দেওয়া গ্রীন লাইট ভালো রোদ, হলুদ লাইট গড় ও লাল লাইট কম রোদ কে বোঝায়। এই সোলার চার্জারে ৬৪০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে। এটি থ্রী আউটপুট ইন্টারফেস ডিজাইনের সাথে এসেছে।

পাওয়ার ব্যাংকে দেওয়া ইউএসবি এ ইন্টারফেস 5V/3A এর ম্যাক্সিমাম আউটপুট এবং একটি টাইপ সি পোর্ট  5V/3A আউটপুট এর সাথে দেওয়া হয়েছে। এই সাহায্যে মোবাইল ফোন, ট্যাবলেট, ডিজিটাল ক্যামেরা বা অন্যান্য পাওয়ার ব্যাংক চার্জ করা যায়। এতে একটি মাইক্রো ইউএসবি ইনপুট দেওয়া হয়েছে, যেখানে ম্যাক্সিমাম 5V/2A ইনপুট সাপোর্ট করে। এটি ওয়াটারপ্ৰুফ ও।