ভারতীয় Xiaomi ব্যবহারকারীদের জন্য সুখবর, আজ লঞ্চ হবে MIUI 12

xiaomi-launching-miui-12-today-in-india-at-12-pm

Xiaomi সম্প্রতি স্মার্টফোন মার্কেটে ১০ বছর পূর্ণ করলো। সেই উপলক্ষে কোম্পানি গতকাল চীনে Mi 10 Pro এবং Redmi K30 Ultra লঞ্চ করেছে। তবে ভারতীয় মি ফ্যানরাও শীঘ্রই সুখবর পেতে চলেছেন। শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মানু কুমার জৈন গতকাল একটি টুইট করে জানিয়েছেন, মি ফ্যানদের জন্য আজ স্পেশাল কিছু আছে। আসলে আজ অর্থাৎ ১২ আগস্ট Xiaomi ভারতীয় স্মার্টফোন ব্যাবহারকারীদের জন্য MIUI 12 লঞ্চ করতে চলেছে।

কোম্পানি তাদের এই নতুন কাস্টম ওএস, এমআইইউআই ১২ কে আজ দুপুর ১২ টায় ভারতে আনছে। এরজন্য কোম্পানি একটি অনলাইন লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। অর্থাৎ বলা যায় শীঘ্রই ভারতীয় Xiaomi, Redmi, এবং Poco স্মার্টফোন ব্যবহারকারীরা MIUI 12 আপডেট পাবে।

গত জুন মাসে Xiaomi চীনে প্রথমবার অ্যান্ড্রয়েড ১০ বেসড MIUI 12 লঞ্চ করেছিলে। ব্যবহারকারীরা এতে নতুন অ্যানিমেশন, নতুন থিম, ডার্ক মোড ২.০, নতুন ক্যামেরা অ্যাপ সহ নতুন ইউজার ইন্টারফেস পাবেন। এছাড়াও শাওমি স্মার্টফোন ব্যবহারকারীরা এখন অলওয়েজ অন ডিসপ্লে +, নতুন প্রাইভেসি সেটিংস, ফ্লোটিং অ্যাপ, এমআইইউআই হেলথ ইত্যাদির মতো বৈশিষ্ট্যও উপভোগ করবেন।

Xiaomi ডেভেলপাররা এমআইইউআই ১২ কে তাদের ১০ বছরের সেরা ফার্মওয়্যার বলে জানিয়েছে। অনেকে একে iOS এর সাথে তুলনাও করেছে। অনেকে বলেছে Xiaomi firmware এখন নেক্সট লেভেলে পৌঁছে গেছে। ইতিমধ্যেই ভারতীয় রেডমি কে২০ প্রো ইউজাররা এই নতুন কাস্টম স্কিনের আপডেট পাচ্ছে। শুধু তাই নয় কোম্পানি Redmi Note 7 Pro এর জন্য বিটা টেস্টিং শুরু করেছে।