১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন হতে পারে Redmi Note 10 Pro

xiaomi-m2007j17c-will-be-cheapest-108mp-camera-phone

গত জুলাইয়ে প্রথম জানা গিয়েছিল চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi, Gauguin এবং Gauguin Pro কোডনেমের সাথে দুটি স্মার্টফোনের ওপর কাজ করছে। এরমধ্যে সম্প্রতি Gauguin কোডনেমের একটি ফোনের স্পেসিফিকেশন ফাঁস হল। এই ফোনের মডেল নম্বর হবে M2007J17C। যদিও ফোনটির নাম এখনও জানা যায়নি।

টিপ্সটার Digital Chat Station আজ এই ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সহ সার্টিফিকেশন সাইটের কিছু তথ্য সামনে এনেছে। তিনি জানিয়েছেন, Xiaomi -র এই ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এছাড়াও এই ফোনটি হবে কোম্পানির সবচেয়ে সস্তা ১০৮ মেগাপিক্সেলের ওপরের সেন্সরের ফোন। যদিও তিনি এই ফোনের নাম জানান নি।

তবে যেহেতু তিনি জানিয়েছেন, এটি কোম্পানির সস্তা ফোন হবে, সেহেতু মনে করা হচ্ছে Xiaomi এই ফোনটি Redmi ব্র্যান্ডের হবে। আর তাই যদি হয় তাহলে এটি হবে Redmi এর প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন। এর আগে শাওমি Mi 10, Mi 10 Pro এবং Mi CC9 Pro এই তিনটি ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছিল।

এদিকে শোনা যাচ্ছে শাওমি শীঘ্রই Redmi Note 10 সিরিজ লঞ্চ হবে। এর আগে রেডমি নোট ৯ সিরিজে কোম্পানি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করেছিল। ফলে নোট ১০ সিরিজে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহারের কথা উড়িয়ে দেওয়া যায়না। কারণ নতুন এই সিরিজে ৫জি কানেক্টিভিট থাকবে বলেও জানা গেছে। মনে হচ্ছে Redmi Note 10 Pro ফোনেই আমরা ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেখবো।