Redmi, Poco, Mi ইউজারদের জন্য সুখবর, আসছে নতুন MIUI 13 সংস্করণ

xiaomi-may-bring-miui-13-system-soon-seek-users-feedback

Xiaomi যে বিগত কয়েক মাস ধরে নতুন কাস্টম স্কিন আনার প্রস্তুতি নিচ্ছে, ইতিমধ্যে সে কথা আমরা বহুবার শুনেছি। জল্পনা রয়েছে, আর কয়েক সপ্তাহের মধ্যেই চীনা টেক জায়ান্ট সংস্থাটি তার পরবর্তী MIUI কাস্টম ওএস (MIUI 13) চালু করবে। সেক্ষেত্রে Xiaomi নিজের এই কাস্টম স্কিনটিকে আরো মজাদার এবং উন্নত করে তুলতে চাইছে বলে মনে হচ্ছে। আসলে সংস্থাটি সম্প্রতি একটি অনলাইন সমীক্ষা চালিয়েছিল, যেখানে তারা ইউরোপ, রাশিয়া, ইন্দোনেশিয়া, ভারত, তুরস্ক এবং তাইওয়ানের ইউজাররা MIUI-তে ঠিক কী কী ফিচার দেখতে চায় এবং কী ধরণের বাগ Xiaomi স্মার্টফোনের ব্যবহারের সময় প্রভাব ফেলছে – তা জানতে চেয়েছে। এক্ষেত্রে, মূলত নতুনতর MIUI সিস্টেম ডিজাইন করার উদ্দেশ্যেই এই সমীক্ষা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

উক্ত সমীক্ষা সংক্রান্ত একটি স্ক্রিনশট সামনে এসেছে, যাতে দেখা গেছে সমীক্ষায় অংশগ্রহণকারীদের প্রথমেই তাদের কোনো Xiaomi ফোন (Mi, Redmi বা Poco ব্র্যান্ডিংয়ের) আছে কিনা তা উল্লেখ করতে হচ্ছে। তারপর, নির্দিষ্ট অপশনে ডিভাইসের মডেল নম্বর সম্পর্কিত তথ্য, গ্লোবাল রম মডেল থেকে কোনো ফিচার কাঙ্খিত কিনা এবং সেই ফিচারের প্রত্যাশার নির্দিষ্ট কারণ সম্পর্কিত বর্ণনাও দিতে হচ্ছে। এছাড়াও, এই সমস্ত অপশনে নিজের মতামত ব্যক্ত করার পর সমীক্ষাটি ইউজারদের চোখে পড়া MIUI বাগগুলি তালিকাভুক্তও করতে বলেছে যেগুলি পরবর্তী সময়ে ফিক্স করা হবে।

উল্লেখ্য, সমীক্ষার এই বাগ বা ইস্যু সম্পর্কিত অংশে প্রচুর ইউজার নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন। এবং সেখানে Poco F1 ইউজাররা প্রতিক্রিয়ার দরুন 4K ভিডিও রেকর্ড করার সময় ওভারহিটিংয়ের সমস্যা, সিস্টেমের ওয়ালপেপার মিসিং এবং গ্যালারি থেকে 4K ভিডিও এডিট করার প্রসেসিংয়ের সমস্যাগুলির কথা বলেছেন। অন্যদিকে Redmi ফোন ব্যবহারকারীরা ডুয়াল অ্যাপ্লিকেশন, স্প্লিট-স্ক্রিন, পোর্ট্রেট অপশন এবং ওটিটি অ্যাপে এইচডি ভিডিও প্লে করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে অভিযোগ করেছেন। একইভাবে ব্র্যান্ডের অপেক্ষাকৃত প্রিমিয়াম Mi সিরিজের ফোনগুলির ক্ষেত্রে, WhatsApp নোটিফিকেশন সম্পর্কিত সমস্যা, অ্যাপ্লিকেশন জলদি না খোলা এবং স্ক্রিন ব্ল্যাক হয়ে যাওয়ার কথা বলা হয়েছে।

আশা করা যায়, Xiaomi এই সমস্ত প্রতিক্রিয়া বিচার বিবেচনা করে দেখে সমস্যাগুলির নিষ্পত্তি করবে এবং একটি নতুন কাস্টম Android UI নিয়ে আসবে। সেক্ষেত্রে এই UI-টি কবে আসবে বা এটি MIUI 13 রূপেই আসবে কিনা, সেই বিষয়ে কোনো নিশ্চিত তথ্য মেলেনি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.