অপেক্ষার অবসান, Xiaomi আনছে ক্লামশেল ডিজাইনের ফোল্ডিং ফোন

গত কয়েকবছরে আমরা মার্কেটে বেশ কয়েকটি ফোল্ডিং স্মার্টফোন দেখেছি। ডিজাইন ও ফিচারের জন্য ফোল্ডিং ফোনকে পছন্দ ও করেছে মানুষ। এদিকে ফোল্ডিং ফোনের কথা বললে ক্লামশেল ডিজাইনের ফোল্ডিং ফোন সবচেয়ে বেশি চর্চিত। এই ডিজাইনের সাথে ইতিমধ্যেই Motorola Razr এবং Samsung Galaxy Z Flip ভারতে এসেছে। এবার Xiaomi ও ফোল্ডিং ফোনের উপর কাজ করছে বলে খবর আসলো। কোম্পানি শীঘ্রই ক্লামশেল ডিজাইনের ফোল্ডিং ফোন বাজারে আনতে পারে।

ZDNet Korea এর রিপোর্ট অনুযায়ী, Xiaomi এর ফোল্ডিং ফোন এবছরের শেষের দিকে বাজারে আসতে পারে। এরজন্য কোম্পানি স্যামসাংয়ের ডিসপ্লে সিপ্লাইয়ারের সাথে কথা বলেছে। রিপোর্ট অনুযায়ী শাওমি স্যামসাংয়ের কাছে ক্লামশেল ডিজাইনের OLED ডিসপ্লে চেয়েছে। এই ধরণের ডিসপ্লের ব্যবহার সম্প্রতি লঞ্চ করা Galaxy Z Flip এ করা হয়েছিল।

তবে রিপোর্টে এও বলা হয়েছে কোম্পানি স্যামসাং ছাড়াও LG এর থেকেও ডিসপ্লে ডিমান্ড করেছে। এদিকে শাওমির তরফে এখনও এই ফোল্ডিং ফোন সম্পর্কে কিছু জানানো হয়নি। কোম্পানি কিছু না বললেও ZDNet Korea এর রিপোর্টে বলা হয়েছে Xiaomi এর ফোল্ডিং ফোনের মাস প্রোডাকশন এবছরের দ্বিতীয় কোয়ার্টার থেকে শুরু হবে। এর একটি ছবি ও প্রকাশ করা হয়েছিল কিছুদিন আগে। যেখানে দেখা যাচ্ছিলো ফোনে পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এছাড়াও Xiaomi এর clamshell ডিজাইনের ফোল্ডিং ফোন গত সপ্তাহে WIPO থেকে ও অনুমতি পেয়েছে। ফলে শাওমি ফ্যানদের যে ফোল্ডিং ফোনের জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হবেনা তা বলাই যায়। এই ফোনটি Motorola Razr এবং Samsung Galaxy Z Flip এর যোগ্য প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠে কিনা এখন সেটাই দেখার।