৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ ভারতে আসছে Mi Note 10 Lite, নাম হবে Mi 10i

xiaomi-may-launch-mi-note-10-lite-as-mi-10i-in-india

এপ্রিলের শেষে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Mi Note 10 Lite। এই ফোনটি Xiaomi -র একটি মিড রেঞ্জ ফোন, যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর ব্যবহার করা হয়েছিল। এবার এই ফোনকে ভারতে আনার চিন্তা ভাবনা নিয়েছে কোম্পানি। যদিও ভারতে এই ফোনটি Mi 10i নামে আসতে পারে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে এমনই তথ্য উঠে এসেছে।

@_the_tech_guy এর টুইট অনুযায়ী, একটি কোড খুঁজে পাওয়া গেছে। যেখানে Mi Note 10 Lite এর কোড নেম ‘toco,’ আবার তার নিচেই লেখা আছে ‘tocoin’ (in অর্থাৎ India)। এর পাশেই Mi 10i মডেল নম্বর দেখা গেছে। মনে করা হচ্ছে এর অর্থ, মি নোট ১০ লাইট ফোনটি ভারতে মি ১০আই নামে আসবে।

যদিও @_the_tech_guy এব্যাপারে কিছু জানাতে পারিনি যে, Mi 10i কবে ভারতে আসবে। এমনকি শাওমির তরফে এব্যাপারে কিছু জানানো হয়নি। এদিকে Mi Note 10 Lite এর কথা বললে, এই ফোনের দাম শুরু হয়েছে ৩৪৯ ইউরো থেকে, যা প্রায় ২৯,০০০ টাকার সমান। এই দাম ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। 

Xiaomi Mi Note 10 Lite স্পেসিফিকেশন :

শাওমি মি নোট ১০ লাইট ৬.৪৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস কার্ভড অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। যেখানে এইচডিআর ১০ সাপোর্ট করবে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯। ডিসপ্লের প্রটেকশনের জন্য কর্নিং গরিলা গ্লাস ২ ব্যবহার করা হয়েছে। প্রসেসরের কথা বললে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর আছে। আবার এতে পাবেন ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবেনা।

সিকিউরিটির জন্য এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। মি নোট ১০ লাইট কোয়াড রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,২৬০ এমএএইচ ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ আছে।