Mi 10 5G প্রি-বুকিং করলে বিনামূল্যে পাবেন ওয়্যারলেস পাওয়ার ব্যাংক

স্মার্টফোন কোম্পানি Xiaomi এবছরের ফেব্রুয়ারিতে ইউরোপে Mi 10 5G লঞ্চ করেছিল। এবার এই ফোনটিকে ভারতে লঞ্চ করা হবে। কোম্পানি এই বিষয়ে একটি টুইট করে জানিয়েছে মি ১০ ৫জি কে আগামী ৮ মে দুপুর ১২ টায় ভারতে লঞ্চ করা হবে। ওইদিনই দুপুর ২ টো থেকে ফোনটি প্রি অর্ডার ও করা যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে, যেসব গ্রাহক ফোনটি প্রিবুকিং করবে তারা বিনামূল্যে ওয়্যারলেস পাওয়ার ব্যাংক পাবে। যার দাম ২,৪৯৯ টাকা।

এদিকে ভারতে Mi 10 5G এর দাম কত হবে সে সম্পর্কে কোম্পানি এখনো ধোঁয়াশা রেখেছে। প্রসঙ্গত গতমাসেই মি ১০ ৫জি চীনে লঞ্চ হয়েছিল। তারপর পরই এই ফোনটিকে ভারতে লঞ্চ করার কথা ছিল। যদিও লকডাউনের কারণে তা পিছিয়ে দিতে হয়। চীনে শাওমি এমআই ১০ এর দাম শুরু হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৬৬,০০০ টাকা) থেকে। যদিও ভারতে অনেকটাই কম দামে এই ফোনটি আসবে বলে মনে করা হচ্ছে।

Xiaomi Mi 10 স্পেসিফিকেশন :

শাওমি এমআই ১০ এর দাম শুরু হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৬৬,০০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের। এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস কার্ভাড ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার ফোনের সামনের দিকে বাম দিকে কোণায় পাঞ্চ হোলের মধ্যে সেলফি ক্যামেরা আছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ফোনটিতে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ এর উপর চলে।

Mi 10 ফোনে আছে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ। আবার এমআই ১০ এ পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৭২০ এমএএইচ ব্যাটারি। এমআই ১০ এর প্রধান রিয়ার ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।