১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ এল Xiaomi Mi 10 ও Mi 10 Pro, সস্তায় মিলবে Mi 10 Lite

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি (Xiaomi) আরও তিনটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। Mi 10 সিরিজের এই তিনটি ফোনকে কোম্পানি গতকাল ইউরোপের মার্কেটে লঞ্চ করেছে। এই তিনটি ফোন হল Xiaomi Mi 10, Mi 10 Pro এবং Mi 10 Lite । আপনাকে জানিয়ে রাখি গতমাসে চীনে কোম্পানি এই তিনটি ফোনকে লঞ্চ করেছিল। এই সিরিজের সবচেয়ে কমদামি মডেল হল Mi 10 Lite 5G, যেখানে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Xiaomi Mi 10, Mi 10 Pro এবং Mi 10 Lite এর দাম :

শাওমি এমআই ১০ এর দাম শুরু হয়েছে ৭৯৯ ইউরো (প্রায় ৬৬,০০০ টাকা) থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পের। আবার শাওমি এমআই ১০ প্রো এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯৯৯ ইউরো (প্রায় ৮৩,০০০ টাকা)। এদিকে এমআই ১০ লাইট এর ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৫০ ইউরো ( প্রায় ২৮,০০০ টাকা), আবার ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪০০ ইউরো (প্রায় ৩৩,০০০ টাকা)।

Xiaomi Mi 10, Mi 10 Pro স্পেসিফিকেশন :

শাওমি এমআই ১০ এবং শাওমি এমআই ১০ প্রো এর ফিচারের মধ্যে বেশকিছু মিল আছে। কেবল এই দুই ফোনের ব্যাটারি, ক্যামেরা স্টোরেজ আলাদা। এই দুই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৬৭ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস কার্ভাড ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার ফোনের সামনের দিকে বাম দিকে কোণায় পাঞ্চ হোলের মধ্যে সেলফি ক্যামেরা আছে। এই দুই ফোনেই ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। এই দুই ফোনেই 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই ফোনগুলি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ এর উপর চলে।

এদিকে Mi 10 ফোনে আছে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ। যেখানে ২৫৬ জিবি স্টোরেজের সাথে এসেছে Mi 10 Pro । আবার এমআই ১০ এ পাবেন ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৭২০ এমএএইচ ব্যাটারি এবং এমআই ১০ প্রো তে পাওয়া যাবে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এই দুই ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। এমআই ১০ এর প্রধান রিয়ার ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

অন্যদিকে এমআই ১০ প্রো ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল মেন ক্যামেরা সহ ১২ মেগাপিক্সেলের ২এক্স অপটিক্যাল জুম। অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেলের ১০এক্স টেলিফোটো লেন্স এবং ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। সেলফির জন্য এই দুই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Mi 10 Lite স্পেসিফিকেশন :

শাওমির এই ফোনে ওয়াটার ড্রপ নচ স্টাইলের সাথে ৬.৫৭ ইঞ্চির এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার এখানে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ । এই ফোনে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,১৬০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এই ফোনেও দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। আবার ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।