শীঘ্রই Xiaomi, Realme ও Oppo-র এই ফোনগুলিতে আসবে অ্যান্ড্রয়েড ১১ বিটা আপডেট

গতকালই আনুষ্ঠানিক ভাবে গুগল তাদের অ্যান্ড্রয়েড ১১ এর বিটা ভার্সন লঞ্চ করেছিল। যদিও কেবল পিক্সেল ফোনেই এই ভার্সন সাপোর্ট করবে। তবে শীঘ্রই Mi 10 এবং Mi10 Pro স্মার্টফোনেও Adroid 11 বিটা ১ আপডেট পাওয়া যাবে বলে জানা গেছে। Xiaomi ইন্ডিয়ায় হেড মানু কুমার জৈন এই তথ্য দিয়েছে। তিনি জানান জলদি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন Mi 10 এবং Mi 10 Pro এর জন্য অ্যান্ড্রয়েড ১১ বিটা আপডেট আনা হবে।

শুধু তাই নয়, Oppo ও তাদের ফ্ল্যাগশিপ সিরিজে এই আপডেট দেবে বলে ঘোষণা করেছে। অপ্পো-র তরফে বলা হয়, Find X2 এবং Find X2 Pro ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১১ বিটা আপডেট শীঘ্রই রিলিজ করা হবে। এদিকে রিয়েলমি ও তাদের প্রথম কোন ফোনে এই আপডেট আসবে তা জানিয়েছে। কোম্পানির তরফে বলা হয়েছে, Realme X50 pro ফোনে সর্বপ্রথম অ্যান্ড্রয়েড ১১ বিটা আপডেট দেওয়া হবে।

কীভাবে ইনস্টল করবেন: অ্যান্ড্রয়েড ১১ বিটা

যদি আপনার ফোনটি উপরের তালিকার মধ্যে থাকে তবে নিচের এই পদ্ধতি ব্যবহার করে আপনি অ্যান্ড্রয়েড ১১ বিটার সুবিধা উপভোগ করতে পারবেন।

প্রথমে আপনাকে অ্যান্ড্রয়েড ১১ বিটার অফিসিয়াল ওয়েবসাইটে সাইন আপ করতে হবে। ওয়েবসাইটে প্রদর্শিত হওয়া তালিকা থেকে আপনাকে আপনার ফোনটি বেছে নিতে হবে।

শীঘ্রই, আপনি একটি নোটিফিকেশন পাবেন যে অ্যান্ড্রয়েড ১১ বিটা ডাউনলোড এবং ইনস্টলের জন্য প্রস্তুত।

যদি আপনি নোটিফিকেশন না পান, তবে আপনি আপনার ফোনের সেটিংস> সিস্টেম> সিস্টেম আপডেটে অপশনে যাবেন। এখানে, আপডেটটি আপনার স্মার্টফোনে উপলব্ধ কিনা তা পরীক্ষা করতে “চেক ফর আপডেট” অপশনে ট্যাপ করুন।