১১ আগস্ট লঞ্চ হতে পারে Xiaomi -র সবচেয়ে শক্তিশালী ফোন Mi 10 Pro Plus

xiaomi-mi-10-pro-plus-launch-date-11-august-10-years-anniversary-snapdragon-865-plus-soc

আজ বিশ্ব বাজারে Xiaomi, স্মার্টফোন কোম্পানি হিসাবে একটি বড় নাম। এই স্মার্টফোন কোম্পানির পথ চলা শুরু হয়েছিল আজ থেকে ১০ বছরের আগে। চীনা কোম্পানিটির প্রথম ফোন ছিল Xiaomi Mi 1। শোনা যাচ্ছে আগামী ১১ আগস্ট কোম্পানি ১০ বছর পূর্তি উপলক্ষ্যে একটি বিশেষ ইভেন্টের আয়োজন করেছে। আর এই ইভেন্টেই লঞ্চ করা হতে পারে Xiaomi Mi 10 Pro Plus।

কয়েকদিন আগেই শাওমির একটি ফোনকে বেঞ্চমার্ক সাইট AnTuTu তে দেখা গিয়েছিল। যেখানে ফোনটির মডেল নম্বর ছিল M2007J1SC। মনে করা হচ্ছে এই ফোনটিই হবে মি ১০ প্রো প্লাস। যদিও কোম্পানির তরফে এই ফোনের লঞ্চের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে একজন টিপ্সটার জানিয়েছেন, আগামী ১১ আগস্ট অ্যানিভার্সারি ইভেন্টে Xiaomi, Mi 10 Pro Plus ফ্ল্যাগশিপ ফোনটিকে লঞ্চ করবে।

Mi 10 Pro Plus ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস (কোয়ালকমের লেটেস্ট প্রসেসর) প্রসেসরের সাথে আসতে পারে। ইতিমধ্যেই মি ১০ স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসেছে। সেদিক থেকে প্রো ভার্সনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর থাকার সম্ভাবনা প্রবল। এর আগেও আমরা দেখেছিলাম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সাথে প্রথমে এসেছিল Mi 9। এরপর Mi 9 Pro কে স্নাপড্রাগপন ৮৫৫ প্লাসের সাথে লঞ্চ করা হয়েছিল।

Mi 10 Pro Plus সম্ভাব্য স্পেসিফিকেশন:

অনুমান যদি সঠিক হয় তাহলে শMi 10 Pro Plus ফোনেও মি ১০ সিরিজের মত ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা দেওয়া হবে। ফোনটিতে কোম্পানির প্রথম ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।

এতে স্টেরিও স্পিকার ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি দেওয়া হবে। আবার ক্যামেরায় ৩০ এক্স জুম সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১২ এর উপর চলবে।